নরসিংদী জেলা যুবদল নেতা শানুর কারামুক্তি

আপডেটঃ ৯:৪৮ অপরাহ্ণ | জুলাই ০১, ২০২১

এম.এ.সালাম রানা, জেলা প্রতিনিধি, নরসিংদী :নরসিংদী জেলা যুবদলের সিনিয়র সহভাপতি শাহেন শাহ মোহাম্মদ শানু কারামুক্তি লাভ করেছে। দীর্ঘ প্রায় তিন মাস কারাভোগের পর উচ্চ আদালতের জামিন আদেশের প্রেক্ষিতে ১জুলাই, বৃহস্পতিবার বিকেলে নরসিংদী জেলা কারাগার থেকে মুক্তি লাভ করেন।

জানা যায়, হেফাজতে ইসলামকে উস্কানী দেয়ার অভিযোগে দ্রুত বিচারের আওতায় সন্ত্রাস দমন আইনে করা মামলায় গত ৪ এপ্রিল জেলা যুবদলের সিনিয়র সহভাপতি শাহেন শাহ মোহাম্মদ শানুকে গ্রেফতার হয়। তার গ্রেফতারের পর নরসিংদী জেলা আদালতে বেশ কয়েকবার তার জামিন  আবেদন প্রতিবারই আদালত জামিন নামন্জুর করেন। পরে পরিবারের পক্ষ থেকে উচ্চ আদালতে গিয়ে হাই কোর্টে তার জামিন আবেদন করা হলে গতকাল বুধবার (৩০ জুন) হাই কোর্টের একটি বেঞ্চ তার জামিন আবেদনটি আমলে নিয়ে জামিন মন্জুর করলে বৃহস্পতিবার তিনি নরসিংদী জেলা কারাগার থেকে মুক্ত হন।

এর আগে হেফাজতে ইসলামীর বিরুদ্ধে করা এক মামলায় গত ৪ এপ্রিল পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়। দীর্ঘ তিন মাস কারাভোগ শেষে বৃহস্পতিবার জামিনে মুক্তি পান নরসিংদী জেলা যুবদলের এই রাজপথ কাপানো নেতা।

শাহেন শাহ শানু জামিন লাভের খবরে তাকে শুভেচ্ছা জানাতে নরসিংদী কারাগারের প্রধান ফটকে  ছুটে যান নরসিংদী জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো: মুকাররম ভূঁইয়া,  নরসিংদী কাজী সমিতির সাধারণ সম্পাদক কাজী আবদুল হামিদসহ অন্যান্যরা।

এদিকে শাহেন শাহ শানু গ্রেফতার হওয়ার পর নরসিংদী জেলা বিএনপি, যুবদলসহ বিভিন্ন সামাজিক সংগঠন তার মুক্তির দাবীতে প্রতিবাদ সভা, মিছিল ও সভা-সমাবেশ করে গেছে। এছাড়াও তার মুক্তি চেয়ে এলাকার মসজিদে মসজিদে দোয়া করা হয়

উল্লেখ্য উদার মানসিকতা সম্পন্ন জেলার তরুন এই যুবদল নেতা নরসিংদী জেলা বিএনপি’র আন্দোলনের ক্ষুরদার বলে নেতাকর্মীদের কাছে পরিচিত। নরসিংদী পথে সক্রিয় এই যুবদল নেতা এর আগেও রাজনৈতিক মামলা বেশ কয়েক বার কারাভোগ করেছেন।