রিমঝিম বৃষ্টি ঝরবে আরও তিন দিন

আপডেটঃ ৯:৩৯ অপরাহ্ণ | জুন ১৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক : শুরু হয়েছে বৃষ্টির মাস আষাঢ়। মেঘলা আকাশ আর ঝিরি ঝিরি বৃষ্টির সঙ্গে সময় কাটাতে হচ্ছে কয়েকদিন ধরে। বৃষ্টির এ ধারা আগামী তিন দিন থাকার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া আধিদপ্তর ।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি মৌসুমী বায়ুর অক্ষের সঙ্গে মিলিত হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যথিল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় রয়েছে।

তাপমাত্রায় বিষয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আজ ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণপূর্ব দক্ষিণ দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ২৫ কি.মি.। পরবর্তী ৭২ ঘণ্টা আবহাওয়ার অবস্থা (৩ দিন) বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।