নরসিংদীতে জেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে গুণীজন সম্মাননা প্রদান

আপডেটঃ ৯:৪১ পূর্বাহ্ণ | জুন ১৬, ২০২১

এম.এ.সালাম রানা, জেলা প্রতিনিধি, নরসিংদী :নরসিংদীতে জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক ২০১৮ ও ২০১৯ সালের গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে। ১৫ জুন, মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে একই অনুষ্ঠানে দুই বছরের এই সম্মাননা প্রদান করা হয়।
জেলায় সাংস্কৃতিক অঙ্গনে অবদানের জন্য প্রতি বছর ৫ জন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এই সম্মাননা দিয়ে থাকে জেলা শিল্পকলা একাডেমি।
সস্মাননা প্রাপ্তদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট, উত্তরীয় ও চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

২০১৮ সালের এই সম্মাননা পেয়েছেন- আঞ্চলিক সংস্কৃতি সংগঠক হিসেবে নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী, সৃজনশীল সংস্কৃতি গবেষক হিসেবে নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, কণ্ঠ সংগীতে বাদল চন্দ্র বিশ্বাস, চারুকলায় প্রদ্যুৎ কুমার দাস, আঞ্চলিক সৃজনশীল সংগঠন হিসেবে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের অধিনে পরিচালিত মুক্তধারা নাট্য সম্প্রদায়।
২০১৯ সালের সম্মাননা পেয়েছেন-সৃজনশীল সংস্কৃতি গবেষক হিসেবে অবসরপ্রাপ্ত শিক্ষক ও লেখক সরকার আবুল কালাম, কণ্ঠ সংগীতে মো: মোখলেছুর রহমান রানা, লোক সংস্কৃতিতে কবি ও লেখক মহসিনুল হক খন্দকার, যন্ত্র সংগীতে হুমায়ুন কবীর ও আঞ্চলিক সৃজনশীল সংগঠন হিসেবে বাঁধনহারা থিয়েটার স্কুল।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা শিল্পকলা একাডেমির সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা শাহেলা খাতুন, নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান, সিভিল সার্জন মো: নূরুল ইসলাম, শিল্পকলা একাডেমির নাট্যকলা বিভাগের নাট্য প্রশিক্ষক জহির মৃধা প্রমুখ।
জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জানান, এবছর ২০১৮-১৯ সালের সম্মাননা প্রদান করা হয়েছে। বাজেট জটিলতা ও বিভিন্ন অভ্যন্তরীণ কারণে সম্মাননা প্রদানে একটু বিলম্ব হয়েছে। তথাপি আজকের অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করতে পেরে আমরা কৃতজ্ঞ।