নরসিংদীর রায়পুরায় ভুয়া সিআইডি পুলিশ কর্মকর্তা আটক

আপডেটঃ ৯:১৭ পূর্বাহ্ণ | জুন ১৬, ২০২১

এম.এ.সালাম রানা, জেলা প্রতিনিধি, নরসিংদী :নরসিংদীর রায়পুরায় ভুয়া সিআইডি পুলিশ কর্মকর্তা ও সেনা সদস্য পরিচয় দেয়ার অভিযোগে মোঃ মিজানুর রহমান (৩৯) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব ১১। ১৪ জুন, সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব ১১ এর সিপিএসসি নরসিংদীর কোম্পানী কমান্ডার মোঃ তৌহিদুল মবিন খান।

তিনি জানান, ১৩ জুন, রবিবার রাতে রায়পুরা থানাধীন আলগী বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত মিজানুর রহমান রায়পুরা উপজেলার অলিপুরা গ্রামের মোঃ কফিল উদ্দিন এর ছেলে।

মোঃ তৌহিদুল মবিন খান জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, নরসিংদী ক্যাম্প এর একটি দল রাত ৯টার দিকে রায়পুরা থানার আলগী বাজার এলাকায় অভিযান চালায়। এসময় নরসিংদী-সিলেট সড়কের ইসলামী ব্যাংক এর সামনে হতে মিজানুর রহমানকে আটক করা হয়। সে সিআইডি পুলিশ অফিসার ও সেনা সদস্যের ভূয়া পরিচয়ে প্রতারনা করে আসছিল। আটককৃত মিজানের নিকট হতে নগদ দেড় হাজার টাকা, ২টি মোবাইল সেট ও সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত ১টি মানি ব্যাগ উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, মোঃ মিজানুর রহমান একজন চিহ্নিত ভুয়া পরিচয় দানকারী প্রতারক। সে র্দীঘদিন ধরে নিজেকে সি আই ডি সাব ইন্সপেক্টর পুলিশ ও সেনা সদস্য হিসাবে পরিচয় দিয়ে আসছে। রায়পুরা এলাকায় অসংখ্য লোকজনের নিকট বিভিন্ন অবৈধ প্রলোভন দেখিয়ে অর্থ আত্বসাৎ ও প্রতারনা করেছে। সিএনজি অটোরিক্সা চালক এর কাছে ভূয়া পরিচয় দিয়ে হাইওয়ে রোড পারমিট করে দিবে বলে প্রতারনামূলক ভাবে অর্থ আত্বসাৎ করে। এছাড়া সাধারণ জনগনকে প্রলোভন দেখিয়ে বয়স্ক ভাতা, বিনামূল্যে সরকারী ঘর তৈরির আশ্বাসে অর্থ আত্বসাৎ করা, সরকারী চাকুরী ও সরকারী অফিসের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের শর্তে এলাকার বহু মানুষের নিকট হতে অনৈতিকভাবে অর্থ গ্রহণ করার পর তাদের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়ার অভিযোগ রয়েছে।