খালেদার বিদেশে চিকিৎসার বিধিনিষেধ প্রত্যাহার চান নজরুল

আপডেটঃ ৭:০০ অপরাহ্ণ | মে ৩১, ২০২১

নিজস্ব প্রতিবেদক : করোনা থেকে সেরে উঠলেও পরবর্তী শারীরিক জটিলতায় ভুগছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে বেসরকারি হাসপাতালের সিসিইউতে চিকিৎসা নিচ্ছেন তিনি। এমন অবস্থায় তার উন্নত চিকিৎসার স্বার্থে বিদেশে যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক অনুষ্ঠানে তিনি সরকারের কাছে এই আহ্বান জানান।

নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা দাবি করছি, বাংলাদেশের যেকোনো মানুষের মতো এবং বহু রাজনৈতিক নেতার মতোই তিনিও (খালেদা জিয়া) যেন তার প্রয়োজনীয় চিকিৎসার জন্য প্রয়োজনে বাইরে যাওয়ার সুযোগ পান। অন্যায়ভাবে এ ব্যাপারে যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে, সেটা যেন প্রত্যাহার করা হয়।’

দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মরণে এক আলোকচিত্র প্রদর্শনীর অনুষ্ঠানে আয়োজন করে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস।

নজরুল ইসলাম বলেন, ‘তিনি অসুস্থ। আমরা তার রোগমুক্তি শুধুই নয়, আমরা তার কারামুক্তি দাবি করি।’

বিএনপি নেতা বলেন, ‘আমরা এটাও বিশ্বাস করি যে, মানুষ ও দেশের চলমান সংকট নিরসনের সমাধান একটাই। আর তা হলো জবাবদিহিমূলক এবং জনগণের কাছে দায়বদ্ধ একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা। তা সম্ভব শুধু একটা নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নতুন জাতীয় সংসদের নির্বাচনের মাধ্যমে।’

এদিকে একইদিনে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকীতে রামপুরা থানা বিএনপি ও অংঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে খিলগাঁও তালতলা মার্কেটের সামনে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করেন নজরুল ইসলাম খান।

এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির বিপ্লবী যুগ্ম-সম্পাদক এজিএম শামসুল হক ও রামপুরা থানা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা।