তৃতীয় ওয়ানডেতে ডাক পেলেন নাঈম

আপডেটঃ ৭:২১ অপরাহ্ণ | মে ২৬, ২০২১

ক্রীড়া ডেস্ক : প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করার পাশাপাশি ৪ জনকে স্ট্যান্ডবাই রেখেছিল বাংলাদেশ ক্রিকেচ বোর্ড (বিসিবি)। সেখান থেকে তৃতীয় ওয়ানডের দলে ডাক পেলেন উদীয়মান বা-হাতি ওপেনার মোহাম্মদ নাঈম শেখ।

সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার শ্রীলঙ্কাকে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ১০৩ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ দল। প্রথম দুটি ওয়ানডেতে বাজে খেলেছেন ওপেনার লিটন দাস। প্রথম ম্যাচে রানের খাতা খোলার আগেই আউট, কাল উইকেটে বেশ কিছুক্ষণ থেকেও ইনিংস বড় করতে পারেননি। ২৫ রান করে ফেরেন লিটন। সর্বশেষ ৮টি ওয়ানডে ইনিংসে তাঁর কোনো ফিফটি নেই। ফর্ম হারিয়ে ফেলায় খুব স্বাভাবিকভাবেই লিটনের বদলি খুঁজেছেন নির্বাচকেরা।

দেশের হয়ে নয়টি টি-টোয়েন্টি খেলা নাঈমের ওয়ানডে অভিষেক হয় গত বছর মার্চে। জিম্বাবুয়ের বিপক্ষে সেই ম্যাচে অবশ্য ব্যাটিংয়ের সুযোগ মেলেনি এই তরুণের।

লিস্ট ‘এ’ ক্রিকেটে নাঈমের রেকর্ড বেশ ভালো। ৪২ ম্যাচে সেঞ্চুরি চারটি, ফিফটি ১২টি। ৫০ ওভারের ক্রিকেটে ৪৫.৫২ গড়ে করেছেন ১ হাজার ৮২১ রান। সর্বোচ্চ ১৩৬।

প্রথম দুই ম্যাচে না খেলা সৌম্য সরকারও আছেন স্কোয়াডে। টপ অর্ডার ও মিডল অর্ডার দুই পজিশনেই তিনি আছেন ম্যানেজমেন্টের বিবেচনায়।

তবে নাঈম দলে ফেয়ায় কাউকেই বাদ পড়তে হয়নি। আগের ম্যাচে একাদশে জায়গা হারানো মোহাম্মদ মিঠুনকেও ধরে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

উল্লেখ্য, এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজেরে তৃতীয় এবং শেষ ম্যাচে আগামী শুক্রবার ফের একবার মাঠে নামবে দুদল। সফরকারীদের হারিয়ে হোয়াইটওয়াশের নেশায় মত্ত রয়েছে তামিম ইকবাল বাহিনী। অন্যদিকে একটি ম্যাচ জিতে সিরিজ শেষ করতে মরিয়া কুশল পেরেরার দল।