রৌমারীতে কালের কন্ঠ সাংবাদিকের ওপর হামলা অভিযুক্ত সন্ত্রীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

আপডেটঃ ৮:৪০ অপরাহ্ণ | এপ্রিল ৩০, ২০২১

রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধি :কুড়িগ্রামের রৌমারীতে দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সাংবাদিক ও তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় সারা জেলার সাংবাদিকরা বিক্ষুদ্ধ হয়ে উঠছে। গণশিক্ষা প্রতিমন্ত্রীর লালন করা ওইসব সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে রাজীবপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (২৯ এপ্রিল )সকাল ১১টার দিকে উপজেলা শিশুপার্ক সড়কে ওই মানববন্ধন কর্মসূচীতে সাংবাদিকরা তাদের বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।
অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, নির্যাতিত সাংবাদিক কুদ্দুস বিশ্বাস, আতাউর রহমান, সহিজল ইসলাম সজল, আব্দুর রফিক, আব্দুর রশীদ প্রমুখ। এসময় সাংবাদিককে নির্যাতনকারি সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। একই সঙ্গে তালা দেয়া ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য ১২ ঘন্টা সময় বেধে দেন সাংবাদিকরা।
একই দিনে রৌমারী উপজেলার সিনিয়র সাংবাদিকরা মানববন্ধনের উদ্যোগ নিলে প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রীর লালন করা ওই ক্যাডার বাহিনীর সদস্যরা ভয়ভীতি দেখিয়ে তা বন্ধ করে দেন। এ প্রসঙ্গে দৈনিক ইত্তেফাকের সাংবাদিক আমির হোসেন, দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক এসএম সাদিক হোসেন, মানবজমিনের সাংবাদিক রফিকুল ইসলাম সাজু, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক মাসুদ পারভেজ রুবেল এক প্রতিক্রিয়ায় জানান, সাংবাদিকের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। রৌমারীতে যেভাবে সন্ত্রাসী কায়দায় সাংবাদিকের ওপর হামলা ও তার ব্যবসা প্রতিষ্ঠানে তালা লাগানোর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।
উল্লেখ্য যে, স্থানীয় সংসদ সদস্য প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রীর জাকির হোসেনের অনিয়ম দুর্নীতি নিয়ে দৈনিক কালের কন্ঠ গত সোমবার একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করলে ক্ষিপ্ত হয়ে ওঠেন মন্ত্রীর ক্যাডার বাহিনী। এর এক পর্যায়ে গতকাল বুধবার মন্ত্রীর ভাই ও তার ১৫/১৬ সহযোগি উপজেলা রোডে কালের কন্ঠের সাংবাদিকের অফিস কাম ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় এবং প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয় তারা।

 

সি এন এ নিউজ/জামান