ব্রেকিং নিউজঃ

মদনে ভিক্ষুককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় মামলা,অভিযুক্ত গ্রেপ্তার

আপডেটঃ ৮:০৬ অপরাহ্ণ | এপ্রিল ২৯, ২০২১

মদন (নেত্রকোনা) সংবাদদাতা : নেত্রকোনার মদনে ধান চুরির অভিযোগে আব্দুল বারেক (৫৫) নামের এক বয়স্ক ভিক্ষুককে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানোর প্রেক্ষিতে মৃত মোক্তার হোসেন এর ছেলে অভিযুক্ত আনোয়ার হোসেন ওরেেফ মাসুদকে গ্রেপ্তার করেছে মদন থানা পুলিশ।
বুধবার রাতে গোবিন্দশ্রী বারঘরিয়া নিজ গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নির্যাতনের স্বীকার আব্দুল বারেক এর স্ত্রী মোছা: পারভিন আক্তার বৃস্পতিবার তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে মদন থানার ওসি নিশ্চিত করেছেন। এ দিকে ভিক্ষুক আব্দুল বারেক ধান চুরি করায় তার বিরুদ্ধেও থানায় একটি চুরির মামলা হয়েছে। এ মামলাও তাকে গ্রেপ্তার দেখানো হয়। তবে তার বিরুদ্ধে কেন চুরির মামলা হয়েছে এ নিয়ে এলাকায় সচেতন মহলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অভিযুক্ত মাসুদ ও ভিক্ষুক আব্দুল বারেককে বৃহস্পতিবার বিকালে নেত্রকোনা কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।
ভিক্ষুক আব্দুল বারেক এর স্ত্রী মোছা: পারভিন আক্তার বলেন, প্রতি বছর বৈশাখ মাসে আমার স্বামী এখানে ধান মাগদে আসে। আনোয়ারের বাড়িতেই সে ধান গুলো একত্র করে রাখে। মূলত আনোয়ারের ভাই জুয়েল আমার স্বামীর একত্র করা ৯ মন ধান নিয়ে গেছে। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। পরে আনোয়ার এসে আমার স্বামীকে চুরির অপবাদ দিয়ে বেঁেধ মারপিট করেছে। আমার স্বামী কোনদিন চুরি করতে পারে না। শুনেছি আমার স্বামীকে নাকি চুরির একটি মামলা দিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। এ নিয়ে থানায় একটি মামলা দায়ের করেছি।
ওসি ফেরদৌস আলম জানান,এ ব্যাপারে সামজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে বিষয়টি প্রকাশ পেলে অভিযুক্ত আনোয়ার হোসেন ওরফে মাসুদকে আমরা গ্রেপ্তার করেছি। তার নামে ভিক্ষুক এর স্ত্রী বাদী হয়ে ৩২৫ ধারায় বৃহস্পতিবার একটি মামলা দায়ের করেছে তাকে ওই দিন নেত্রকোনা কোর্টে প্রেরণ করা হয়েছে। ভিক্ষুকের নামে কেন চুরির মামলা দেওয়া হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,যেহেতু চুরির ঘটনা তাই মামলা হয়েছে। তবে বিষয়টি তদন্ত হচ্ছে।
উল্লেখ্য গত বুধবার আনোয়ার হোসেন ওরফে মাসুদ মিয়া ছোট ভাই জুয়েল এর আধা বস্তা ধান চুরির অভিযোগ এনে ভিক্ষুক আব্দুল বারেককে ঘণ্টাব্যাপী মধ্যযুগীয় কায়দায় অমানুষিক নির্যাতনের পর তাকে পুলিশে হস্তান্তর করে। পরে ভিক্ষুককে পেটানোর একটি ভিডিও এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় অভিযুক্তকে গ্রেপ্তার করেছে মদন থানা পুলিশ। ভিক্ষুক আব্দুল বারেক এর বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার বনাটি কাজু পাড়ার। তিনি হাওরা লে ধান কাটার সময় ভিক্ষা করতে এসেছিলেন।

 

 

সি এন এ নিউজ/জামান