নরসিংদীতেপাঞ্জাবির বোতাম লাগানোকে কেন্দ্র করে গুলিবিদ্ধ নৈশপ্রহরীর মৃত্যু

আপডেটঃ ৮:৩১ অপরাহ্ণ | এপ্রিল ২৭, ২০২১

 এম, এ, সালাম  রানা,  জেলা প্রতিনিধি, নরসিংদী :নরসিংদীর পাঁচদোনা এলাকায় পাঞ্জাবির বোতাম লাগানোর ঘটনায় টানা ১২ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা গেলেন গুলিবিদ্ধ নৈশপ্রহরী সালাম ভূইয়া (৬০)। মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
গত ১৫ এপ্রিল বৃহস্পতিবার নরসিংদীর পাঁচদোনায় মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন প্রধান মানিকের গাড়ি চালক আলামিন গংদের হামলায় গুলিবিদ্ধ হন সালাম ভূইয়া। তিনি মাইক্রো গ্রীণ সিটি মার্কেটের নিরাপত্তা প্রহরী হিসেবে নিয়োজিত ছিলেন।এ ঘটনায় সালাম ভূইয়ার বড় ভাই মো. নুরুল ইসলাম বাদি হয়ে মাধবদী পৌর মেয়রের গাড়ি চালক আলামিনসহ ৮ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।নিহত সালাম ভূইয়ার স্ত্রী আরজান বেগম বলেন, সামান্য পাঞ্জাবির বোতাম লাগানোর ঘটনাকে কেন্দ্র করে মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন প্রধান মানিকের গাড়িচালক আলামিন ও তার সহযোগীরা আমার স্বামীকে গুলি করে। টানা ১২ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে আজ সকালে তিনি মারা যান।

ড্রাইভার আলামিন মেয়রের ব্যবহৃত গাড়ি থেকে নামার পরই এই গুলির ঘটনাটি ঘটেছে। মাধবদী পৌর মেয়রের ড্রাইভার আলামিনসহ আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নিহতের স্বজনেরা।এ বিষয়ে মাধবদী থানার ওসি সৈয়দুজ্জামান বলেন, ১২ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ সকালে নৈশপ্রহরী সালাম ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি অস্ত্র মামলা এবং নিহতের বড় ভাই বাদী হয়ে মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন প্রধান মানিকের গাড়িচালক আলামিনসহ ৮ জনকে আসামী করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। দায়ের করা মামলাটি এখন হত্যা মামলার ধারা যোগ করা হবে। আর এই মামলার পরে মেয়রের গাড়িচালক সহ ৬ জনকে গ্রেফতার করে আদালতে চালান দেওয়া হয়েছে।

আদালত সুত্রে জানাযায় আসামীদের গ্রেফতার করে কোর্টে প্রেরন করলে বিচারক দুই জনের জামিনের আবেদন না মঞ্জুর করে ৪ জনকে জামিনে প্রদান করেন । এদের মধ্যে অস্ত্র মামলায় একজনের দুই দিনের রিমান্ডও মঞ্জুর হয়। এই ঘটনায় অস্ত্র অভিযান অব্যাহত আছে। দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান মাধবদী থানার ওসি সৈয়দুজ্জামান।