আরমানিটোলায় অগ্নিকাণ্ডে নারীসহ নিহত ৪, আহত ২১

আপডেটঃ ৮:৩৬ অপরাহ্ণ | এপ্রিল ২৩, ২০২১

স্টাফ রিপোর্টার: রাজধানীর আরমানিটোলায় ছয়তলা আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নারীসহ চারজনের মৃত্যু হয়েছে।
এ ঘটনায় আহত হয়েছেন ফায়ার সার্ভিসের তিন কর্মীসহ অন্তত ২১ জন। আহতদের মিটফোর্ড ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে ২ জন শিশু, ৫ জন নারী, ১৪ জন পুরুষ। এদের মধ্যে দুইজন অগ্নিদগ্ধ। চারজনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। তবে, তাদের সবার অবস্থা আশঙ্কাজনক বলছেন চিকিৎসক। ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।
এর আগে, ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ভবনটির নিচতলায় রাসায়নিক গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস জানায়, বৃহস্পতিবার দিবাগত (২২ এপ্রিল) রাত ৩টা ১৮ মিনিটে ছয় তলা ওই ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরও ৭টি ইউনিট কাজে যোগ দেয়। এসময় ওই ভবনের বিভিন্ন তলার বাসিন্দারা আটকা পড়েন।
পরে ভোর পৌনে ৫টার দিকে বিভিন্ন তলা থেকে গ্রিল কেটে অন্তত ১৩ থেকে ১৪ জনকে ক্রেন ব্যবহার করে বের করে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে একে একে আটকে পড়া সবাইকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ভোর ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনার খবর নিশ্চিত করে ফায়ার সার্ভিস।
এর আগে, ২০১৯ সালের ২০শে ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজার চুড়িহাট্টা এলাকায় ভয়াবহ আগুনে ৬৭ জন মারা যায়।