টঙ্গীতে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

আপডেটঃ ১২:৪২ অপরাহ্ণ | এপ্রিল ০৭, ২০২১

সি এনএ প্রতিবেদক: গাজীপুরের টঙ্গীতে ছাত্রলীগের বেশ কয়েকজন পদধারী নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। সম্প্রতি একটি গার্মেন্টস কারখানার জুট ব্যবসার নিয়ন্ত্রণ নিতে জুট ব্যবসায়ী সাজ্জাদুল ইসলাম মনিরের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনায় টঙ্গী পূর্ব ও পশ্চিম থানায় ব্যবসায়ীর স্ত্রী শিল্পী আক্তার পৃথক দুটি অভিযোগ ও সাধারন ডায়েরী করেছেন।
জুট ব্যবসায়ী মনিরের স্ত্রী শিল্পী জানান, আমার স্বামী সাজ্জাদুল ইসলাম মনির দীর্ঘদিন যাবত নিপ্পন গার্মেন্টস এ চুক্তিভিক্তিক বর্জিত মালামালের ব্যবসা করে আসছেন। কিন্তু গত ২৭মার্চ স্থানীয় ছাত্রলীগ নেতা রেজাউল করিম, জুয়েল হোসেন জয়, মনির সরদার ও রাসেলের নেতৃত্বে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী মোটরসাইকেল মহড়া দিয়ে নিপ্পন গার্মেন্টসে প্রবেশ করেন।
গত বৃহস্পতিবার (০১ এপ্রিল) আমার স্বামী কারখানার সামনে গেলে উল্লেখিত ছাত্রলীগ নেতাকর্মী আমার স্বামীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। আমার স্বামী চাঁদা দিতে আস্বিকৃতি জানালে গুম খুনের ভয়ভীতি ও ব্যবসা দখলের হুমকি দেয়। এর আগে গত ৪মার্চ দত্তপাড়া লেদু মোল্লা রোডে আমার স্বামীকে পথরোধ করে খুন জখমের হুমকি দেয় ছাত্রলীগ নেতা জুয়েল ও মনির।
এ ঘটনায় টঙ্গী পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে যাহার নাম্বার-২৩৫। তাদের হুমকি-ধমকিতে আমরা পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।
যোগাযোগ করা হলে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রেজাউল করিমের সাথে যোগাযোগ করা হলে তিনি চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে বলেন,ভাই আমি এই রেজাউল নই।
৪৯ নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি জুয়েল হোসেন জয় জানান, ফ্যাক্টরী মালিক মনিরকে আর বর্জিত মালামাল দিবে না। মালিকের সাথে আমাদের মালামাল সংক্রান্ত চুক্তিপত্র প্রায় সম্পন্ন হওয়ার পথে।
টঙ্গী পশ্চিম থানা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) মো. শাহ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ছিলাম। থানায় লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিব।