বইমেলার সময়সূচি পরিবর্তন

আপডেটঃ ২:১৮ অপরাহ্ণ | এপ্রিল ০১, ২০২১

স্টাফ রিপোর্টার: দেশের ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে অমর একুশে বইমেলা ২০২১-এর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। ৩১ মার্চ থেকে নতুন সময়সূচি কার্যকর হচ্ছে।
নতুন সময়সূচি অনুযায়ী প্রতিদিন বইমেলা শুরু হবে বিকাল ৩টায় এবং শেষ হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলা একাডেমির তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ বিভাগের (জনসংযোগ) পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী।
এর গত ২৯ মার্চ আগে একবার বইমেলার সময় পরিবর্তন করা হয়। তখন সিদ্ধান্ত ছিল মেলার গেট খুলবে বিকেল ৩টায়। চলবে রাত ৮টা পর্যন্ত। তবে মেলায় আগত দর্শনার্থীরা সাড়ে ৭টার পর আর প্রবেশ করতে পারবেন না। যা আগে রাত ৯টা পর্যন্ত ছিল।
মেলার সময় পরিবর্তনের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি এবং সময় প্রকাশনীর স্বত্বাধিকারী ফরিদ আহমেদ ঢাকা পোস্টকে বলেন, আমরা এখনও মেলার সময় পরিবর্তনের কোনো নোটিশ পাইনি। এটি কোনো সময় হতে পারে না। কারণ মেলায় দর্শনার্থীরা আসেন বিকেল ৫টার পর।
তিনি আরো বলেন, শপিংমল ৮টা পর্যন্ত খোলা থাকলে মেলা কেন সাড়ে ৬টার মধ্যে বন্ধ করতে হবে? করোনাভাইরাস কি শপিংমলে ছড়ায় না, শুধু বইমেলাতেই ছড়ায়?
এর আগে ১৮ মার্চ শুরু হয় অমর একুশে বইমেলা। করোনার কারণে ভাষার মাস ফেব্রুয়ারির বইমেলা এবার হচ্ছে স্বাধীনতার মাস মার্চে। চলবে পহেলা বৈশাখ, ১৪ এপ্রিল পর্যন্ত।