মোদির সফরের বিরোধিতায় সম্পর্কে প্রভাব পড়বে না: পররাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ ৮:৪১ অপরাহ্ণ | মার্চ ২৫, ২০২১

স্টাফ রিপোর্টার: মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় আয়োজিত কর্মসূচিতে দুই দেশের সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
বৃহস্পতিবার (২৫ মার্চ) রাজধানীর গুলশান-২ নম্বরে বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর এক প্রদর্শনীর উদ্বোধন শেষে সাংবাদিকদের এই কথা বলেন মন্ত্রী।
ভারতীয় প্রধানমন্ত্রীর এই সফরে দুই দেশের সরকারের মধ্যে অন্তত পাঁচটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা আছে বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।
মন্ত্রী বলেন, আমাদের দেশ গণতান্ত্রিক দেশ। সব মতের মানুষের বক্তব্য প্রকাশের স্বাধীনতা আছে। কেউ কেউ হয়তো মোদির সফরের বিরোধিতা করছেন। তবে দুই দেশের বেশিরভাগ সাধারণ মানুষ এতে খুশি। প্রেসক্লাবের সামনে দুই-চার জন এসে বিক্ষোভ করলে কী হবে? দুই দেশের সম্পর্কে সেটির কোনো প্রভাব পড়বে না। রাষ্ট্রীয় অতিথি যারা ঢাকা সফর করছেন বা করবেন, সরকার তাদের নিরাপত্তার ব্যবস্থা করবে বলেও জানান তিনি।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরই প্রতিবাদে বিক্ষোভ ও আন্দোলন করেছে কিছু রাজনৈতিক দল ও সংগঠন।