সাহসী নারী ইউপি সদস্য প্রার্থী উম্মে রাইহান জনগনের সেবা করতে চান

আপডেটঃ ১:০৪ অপরাহ্ণ | মার্চ ২২, ২০২১

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় নারীর ক্ষমতায়নে প্রতিবন্ধকতা দূর করে নারী সহ সকল শ্রেনি পেশার মানুষের বিপদে-আপদে ছুটে চলা উম্মে রাইহান জনগণের সেবা করতে চান। আগামী ১১ এপ্রিল আসন্ন ইউপি নির্বাচনে ইউপি সদস্য পদে প্রার্থী হয়েছেন তিনি। মনোনয়নপত্র দাখিল এবং প্রার্থীতা যাচাই-বাছাইয়ে বৈধতা পাওয়ার পর থেকেই নিজ এলাকা আমড়াগাছিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড উত্তর সোনাখালী গ্রামে গণসংযোগ করছেন উম্মে রাইহান। এলাকাবাসীর দোয়া ও সমর্থন পাওয়ার জন্য ছুটে বেড়াচ্ছেন তার নির্বাচনী এলাকার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।
উম্মে রাইহান বুলু ইতোপূর্বে বিভিন্ন সমাজসেবা মূলক কর্মকান্ডে অংশগ্রহণ করে ব্যাপক সাড়া ফেলেছেন। মানুষের বিপদ-আপদে খবর পেলেই ছুটে যান তিনি। নারীর ক্ষমতায়নে বিশ্বাসী এই নারী নেত্রী শিক্ষা বিস্তারে অবদান রেখে শিক্ষানুরাগী হিসেবে পরিচিতি লাভ করেছেন। উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সোনাখালি মুন্সি আব্দুল কাদের মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচিত ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য হিসেবে দায়িত্ব পালন করার ব্যাপক সুনাম রয়েছে তার। এ সাহসী নারী অভিভাবক সদস্য নির্বাচিত হয়ে ঝরে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে উৎসাহ যোগান এবং বাল্যবিবাহ রোধ করতে স্কুল পড়ুয়া ছাত্রী সহ অভিবাবকদের সচেতন করে যাচ্ছেন।
বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সচেষ্ট এই নারীনেত্রী অবহেলিত নারীদের পাশে দাঁড়িয়ে নারীর ক্ষমতায়নে ইতিবাচক ভূমিকা পালন করছেন। তার বিশ্বাস আসন্ন ইউপি নির্বাচনে নির্বাচিত হলে সরকারের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে পারবেন। মাননীয় প্রধানমন্ত্রী গ্রামকে শহর করার যে পরিকল্পনা হাতে নিয়েছেন তা বাস্তবায়ন করতে ইউপি সদস্যের মত একটি ক্ষুদ্র পদে থেকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে পারবেন। তিনি বলেন, ইতোমধ্যে বিভিন্ন নারী সংস্থা সেবামূলক কার্যক্রমে সহযোগিতা করার জন্য আশ্বস্থ করেছে। সকলের সহযোগিতা নিয়েই এলাকার উন্নয়নে অবদান রাখতে বিশ্বাসী এই সাহসী নারী।