নরসিংদীতে স্থানীয় সাংবাদিকদের সমন্বয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত

আপডেটঃ ৭:২৮ অপরাহ্ণ | মার্চ ২০, ২০২১

এম.এ.সালাম রানা, জেলা প্রতিনিধি, নরসিংদী : নরসিংদীতে দৈনিক দেশের পত্র ,দৈনিক বজ্রকন্ঠ এবং হিযবুত তাওহীদ ‘র কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নোয়াখালীর সোনাইমুড়িতে ২০১৬ সালের ১৪ মার্চ সংঘটিত জোড়া খুনের বিচার ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে হিযবুত তাওহীদ।
শুক্রবার বিকাল ৩ ঘটিকায় নরসিংদী জেলা হেযবুত তওহীদ  এর কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন হিযবুত তাওহীদের শিবপুর উপজেলা সভাপতি মোঃ আমজাদ হোসেন, গুজব রটিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে হিযবুত তাওহীদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়িঘরে হামলা-ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের সঙ্গে জড়িতদের বিচার এবং হেযবুত তাওহীদ কর্মীদের কৃষি, শিল্প ও শিক্ষামূলক উন্নয়ন প্রকল্পের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, গত ২৬ বছরে দেশের বিভিন্ন স্থানে ধর্মব্যবসায়ী উগ্র সন্ত্রাসী গোষ্ঠী হেযবুত তওহীদের সদস্যদের ওপর চারশ বারেরও বেশি হামলা চালিয়েছে। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ পৈশাচিক হামলা চালানো হয় সোনাইমুড়িতে ২০১৬ সালের ১৪ মার্চ। সেদিন হিযবুত তাওহীদের ইমামের বাড়িতে নির্মাণাধীন মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে জ্বালাও-পোড়াও রক্তপাত ও হত্যাযজ্ঞে হিযবুত তাওহীদের দুজন সদস্যকে হত্যা করে পেট্রোল ঢেলে পুড়িয়ে দেয়। তিনি নৃশংসতার বর্ণনা দেন এবং হত্যাযজ্ঞের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।
এ সময় হেযবুত তওহীদের নরসিংদী জেলার সভাপতি মোঃ মোকছেদ আলী,  সাধারণ সম্পাদক মোঃ মাহে আলম কাজী, সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং নরসিংদী জেলা প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
সিএনএ নিউজ/জামান