শেষবারের মতো নয়াপল্টনে মওদুদ আহমদ

আপডেটঃ ১২:৩৯ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০২১

নিজস্ব প্রতিবেদক : সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী মওদুদ আহমদের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে বিএনপির বিপুল নেতাকর্মী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রথম জানাজা শেষে মরদেহ নয়াপল্টনে আনার সঙ্গে সঙ্গে বিএনপির অনেক নেতাকর্মী কান্নায় ভেঙে পড়েন। প্রিয় নেতার সঙ্গে বিভিন্ন স্মৃতির কথা মনে করে তাদের কাঁদতে দেখা যায়। জানাজার আগে মওদুদ আহমদকে স্মরণ করে বক্তব্য দেন দলটির কয়েকজন নেতা।

এর আগে সকাল নয়টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য সাবেক এই প্রধানমন্ত্রীর মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর সকাল ১০টায় জানাজার জন্য মরদেহ নেয়া হয় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সেখানে প্রথম জানাজার পর লাশ নেয়া হয় নয়াপল্টনে।

দ্বিতীয় জানাজা শেষে হেলিকপ্টারে করে তার মরদেহ নোয়াখালী নেওয়া হবে। নোয়াখালী বসুরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলা মাঠে জানাজা শেষে পারিবারিক করবস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে সাবেক এই প্রধানমন্ত্রীকে।

গত মঙ্গলবার সন্ধ্যায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেশের খ্যাতনামা এই আইনজীবী। গতকাল বিকালে সিঙ্গাপুর থেকে সাবেক এই প্রধানমন্ত্রীর মরদেহ দেশে আনা হয়। এরপর মরদেহ রাখা হয় বেসরকারি একটি হাসপাতালের হিমাগারে।