জয়-হৃদয় জুটিতে বাংলাদেশের সিরিজ জয়

আপডেটঃ ৬:২৩ অপরাহ্ণ | মার্চ ১২, ২০২১

ক্রীড়া ডেস্ক : আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচে সাইফ হাসানের দল জয় পেয়েছে ৮ উইকেটে। এর আগে সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে বাংলাদেশ জয় পায় যথাক্রমে ৪ উইকেটে ও ৬ উইকেটে। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৪ মার্চ।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আয়ারল্যান্ডের দেয়া ১৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪১.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

দলের পক্ষে মাহমুদুল হাসান জয় ৮০ রান করে ও তৌহিদ হৃদয় ৮৮ রান করে অপরাজিত থাকেন। দলীয় ১০ রানে দুই উইকেট পড়ে যাওয়ার পর এই দুই ব্যাটসম্যান দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১৭৬ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন তারা। আয়ারল্যান্ডের বোলার পিটার চেজ ২টি উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৬.২ ওভারে ১৮২ রান করে অলআউট হয় সফরকারী আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন মার্ক অ্যাডেয়ার। বাংলাদেশের পেসার সুমন খান ৩১ রান দিয়ে ৪টি উইকেট নেন। এছাড়া মুকিদুল ইসলাম ২টি, রাকিবুল হাসান ২টি ও সাইফ হাসান ২টি উইকেট শিকার করেন। ম্যাচসেরা হন সুমন খান।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৮ উইকেটে জয়ী বাংলাদেশ ইমার্জিং দল।

আয়ারল্যান্ড উলভস: ১৮২/১০ (৪৬.২ ওভার)

(অ্যাডেয়ার ৪০, প্রিটোরিয়াস ৩৫, হিউম ২৯*; সুমন ৪/৩১, রাকিবুল ২/৩৬, সাইফ ২/২৫, মুকিদুল ২/২৯)।

বাংলাদেশ ইমার্জিং টিম: ১৮২/২ (৪১.৩ ওভার)

(হৃদয় ৮৮*, জয় ৮০*; চেজ ২/২৯)।

ম্যাচসেরা: সুমন খান (বাংলাদেশ ইমার্জিং দল)।