নেপালে ত্রিদেশীয় ফুটবল সিরিজের জন্য দল ঘোষণা বাফুফের

আপডেটঃ ১:৪৯ অপরাহ্ণ | মার্চ ১০, ২০২১

স্পোর্টস ডেস্ক: নেপালে ত্রিদেশিয় সিরিজ খেলতে ২৪ সদস্যের চুড়ান্ত দল ঘোষণা করেছেন বাফুফে।
৫ নতুন ফুটবলারকে দলে ডাক দিলেন কোচ জেমি ডে। বাদ পড়েছেন গেল কয়েক বছরে দলের পরিচিত বেশ কিছু ফুটবলার। প্রথম ম্যাচে অধিনায়ক জামাল ভূঁইয়ার খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। ১৩ মার্চ রিপোর্টিং। আর ১৮ থেকে ২০ মার্চ এর যে কোনো দিন কাঠমান্ডুর উদ্দেশ্যে উড়াল দেবে জেমি ডের শিষ্যরা।
বাফুফের সম্মেলন কক্ষে ছাত্রদের নামের তালিকা পড়ে শোনাচ্ছেন শিক্ষক জেমি ডে। নেপালে তৃদেশিয় সিরিজ খেলতে কোচ জেমি বাছাই করেছেন ২৪ ফুটবলার।
সে তালিকায় যুক্ত হয়েছে ৫ নবীন ফুটবলার। তারা হলেন- বসুন্ধরা কিংসের রিমন হোসেন, মুক্তিযোদ্ধার মাহদি হাসান, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান ও মোহামেডানের হাবিবুর রহমান সোহাগ। কিন্তু বাদ পড়েছেন পরিচিত মুখ মামুনুল, জীবন, রায়হান, তপু, সবুজ ইয়াসিন খানদের মত অভিজ্ঞ ফুটবলার।
জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে বলেন, নেপালের ত্রিদেশিয় সিরিজের জন্য জাতীয় দলের এবারের স্কোয়াডটা বেশ তারুণ্য নির্ভর। বিপিএলের প্রথম লেগ দেখেই আমি খেলোয়াড়দের সিলেকশন দিয়েছি। যারা বাদ পড়েছেন, দ্বিতীয় লেগের খেলায় যদি ভালো করেন তবে তারাও জাতীয় দলে ফিরতে পারবেন।
এদিকে কলকাতা মোহামেডানের হয়ে আই লিগে ব্যস্ত সময় পার করছেন লাল-সবুজের কাপ্তান জামাল ভূঁইয়া। ২১শে মার্চ আই লিগে খেলা রয়েছে কলকাতা মোহামেডানের। সে কারণে নেপালের ফিকশ্চারে যদি ২১ মার্চ বাংলাদেশের খেলা থাকে তবে তা মিস করবেন এই পোস্টার বয়। সেক্ষেত্রে পরের ম্যাচ থেকে যোগ দেবেন নেপাল মিশনে।
জেমি ডে বলেন, জামাল আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে যদি সে নেপালে দলের সাথে যোগ দিতে না পারে তবে তা খুব বেশি দুশ্চিন্তার কারণ হবে না। কারণ এই মুহূর্তে আমাদের হাতে বেশ কিছু তরুণ খেলোয়াড় আছে। ২৩ মার্চের পরে আমরা তাকে পাব।
২৪ জনের তালিকার বাইরে অনূর্ধ্ব-২৩ দলের সাত খেলোয়াড় আছে জেমির হাতে। যদি নেপালে কোন খেলোয়াড় ইনজুরিতে পড়েন, তবে তাদের মধ্যে থেকেই পাঠানো হবে নেপালে।