অবশেষে মুক্ত কার্টুনিস্ট কিশোর

আপডেটঃ ৬:০৪ অপরাহ্ণ | মার্চ ০৪, ২০২১

গাজীপুর সংবাদদাতা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ১০ মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন।
বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ১২টা ২৫ মিনিটে কাশিমপুর কারাগার পার্ট-২ থেকে তাকে মুক্তি দেওয়া হয়।
মুক্তির বিষয়টি নিশ্চিত করে কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার আব্দুল জলিল গণমাধ্যমকে বলেন, আহমেদ কবির কিশোরের জামিনের কাগজ বেলা ১১টার দিকে কাশিমপুর কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে কিশোরকে মুক্তি দেওয়া হয়। এ সময় কারাফটকে উপস্থিত ছিলেন কিশোরের স্বজনরা। কিশোর ও তার স্বজনরা গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি।
এর আগে জামিনের জন্য কিশোরের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন।
মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট আহমেদ কিশোরকে গত বছরের মে মাসে আটক করে র‌্যাব। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে তারাসহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।
একই মামলায় একই সঙ্গে গ্রেফতার হওয়া কারাবন্দী লেখক মুশতাক আহমেদ গত ২৫  ফেব্রুয়ারি মারা গেছেন। তিনি গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে ছিলেন।