চ্যাম্পিয়ন্স লিগে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ ও ম্যানসিটি

আপডেটঃ ৭:৫০ অপরাহ্ণ | মার্চ ০৩, ২০২১

স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর খেলায় ইতালিয়ান ক্লাব আতালান্তাকে ১-০ গোলে হারিয়ে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। অন্যম্যাচে বরুশিয়া মনশেনগ্লাদবাখকে ২-০ গোলে হারিয়ে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি।
১১৭ বছরের ক্লাব ইতিহাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এর আগে কখনো খেলেনি ইতালিয়ান ক্লাব আতালান্তা। তবে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ম্যাচের শুরুটা ঠিক মনে রাখার মতো হয়নি আতালান্তার। রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মেন্ডিকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আতালান্তা মিডফিল্ডার ফ্রেউলার।
তবে দশজনের দলের বিপক্ষেও পুরো ম্যাচে সাদামাটা লস ব্ল্যাঙ্কোস। ছিলো না কোনো জোরালো আক্রমণের বালাই, খর্বশক্তির আতালান্তাও পায়নি গোলের দেখা। ম্যাচের প্রথম ও একমাত্র গোল পেতে সফরকারীদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত। লুকা মদ্রিচের পাসে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম গোলের দেখা পান ফ্রেঞ্চ ডিফেন্ডার ফেরলান্ড মন্ডি।
১-০ গোলের জয়ে শেষ আটের পথে একধাপ এগিয়ে গেলো জিনেদিন জিদানের দল। আগামী ১৭ মার্চ রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে হবে ফিরতি লেগের খেলা।
আতালান্তা থেকে বুদাপেস্ট, সেখানেও বড় দলই বেস্ট। নিরপেক্ষ ভেন্যু পুসকাস এরিনায় জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাদবাখের প্রতিপক্ষ ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। ম্যাচের শুরুতেই জোয়াও কানসেলার ক্রস থেকে হেডে গোল করে ম্যানসিটিকে এগিয়ে দেন মিডফিল্ডার বার্নার্দো সিলভা।
দ্বিতীয়ার্ধের শুরুতে বার্নার্দো সিলভার অ্যাসিস্টেই লিড ডাবল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। বাকি সময়ে আর কোনো দল গোলের দেখা না পাওয়ায় ২-০ গোলের জয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদে শেষ ষোলোর দ্বিতীয় লেগের খেলায় দু’দল মুখোমুখি হবে আগামী ১৭ই মার্চ।