নির্যাতনের ধকল সইতে পারেননি কোকো: ফখরুল

আপডেটঃ ১১:১৫ অপরাহ্ণ | জানুয়ারি ২৪, ২০২১

সি এন এ প্রতিবেদক : বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবরে শ্রদ্ধা জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১/১১র সময়ের সরকারের সময়ে আরাফাত রহমান কোকোকে গ্রেপ্তার করে নির্যাতন করা হয়েছিল। কারাগারে থাকা অবস্থায় তার ওপর যে নির্যাতন হয়েছে, সেই ধকল তিনি কাটিয়ে উঠতে পারেননি।

রবিবার বনানীতে কোকোর কবর জিয়ারত শেষে ফখরুল একথা বলেন।

তিনি বলেন, আরাফাত রহমান কোকো রাজনীতি করতেন না, তিনি ক্রীড়া সংগঠক ছিলেন। ক্রিকেটকে মনে প্রাণে পছন্দ করতেন। বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে তার অগ্রণী ভূমিকা রয়েছে।

ফখরুল বলেন, অন্যায়ভাবে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে গ্রেপ্তার করে এক/এগারোর সরকার আরাফাত রহমানকে কারাগারে রেখে জুলুম নিপীড়ন করেছে। আমরা মনে করি, কারাগারে থাকা অবস্থায় তার ওপর যে নির্যাতন হয়েছে, সেই ধকল তিনি কাটিয়ে উঠতে পারেননি। তাই তিনি মালয়েশিয়া চিকিৎসাধীন থাকা অবস্থায় আমরা তাকে হারিয়েছি। আমরা আরাফাত রহমান কোকোর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

ষষ্ঠ মৃতুবার্ষিকী উপলক্ষে রবিবার সকালে বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকোর কবরে পুষ্পার্ঘ অর্পণ, কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডাক্তার আব্দুল কদ্দুস, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মুস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুন্সী বজলুল বাসিত আঞ্জু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকী, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর, ওলামা দলের আহ্বায়ক হাফেজ শাহ্ মোহাম্মদ নেসারুল হক, জাসাসের সহ-সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা, সিনিয়র সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন প্রমুখ।

মহানগর নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এ জি এম শামসুল হক, শামমীম পারভেজ, মোহম্মদপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক এনায়েত হাফিজ, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডি জেড এম হাসান বিন সোহাগ প্রমুখ।