হোয়াইটওয়াশের লক্ষ্যে আগামীকাল মাঠে নামবে টাইগাররা

আপডেটঃ ১০:৫৩ অপরাহ্ণ | জানুয়ারি ২৪, ২০২১

খেলা ডেস্ক: এক ম্যাচ হাতে রেখে ইতোমধ্যেই ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই আগামীকাল মাঠে নামবে তামিমরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়।

সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জয় পেয়েছে স্বাগতিকরা। দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতে জয়যাত্রা অব্যাহত রেখেছে বাংলাদেশ। এবার তৃতীয় ম্যাচ জিতে সফরকারীদের হোয়াইটওয়াশ করতে বদ্ধ পরিকর তামিম বাহিনী। আপাতত জয় ছাড়া কিছুই ভাবছেন না রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। তবে হাওয়ায় গা ভাসালে চলবে না। আর সফরকারীদের দুর্বল ভাবলে সেটা হবে সবচেয়ে বড় ভুল।

বাংলাদেশী বোলারদের নিয়ে আপাতত কোনো প্রশ্ন উঠছে না। টাইগার বোলাররা কতটা ভয়ানক হয়ে উঠতে পারে সেটার প্রমাণ প্রথম দুই ম্যাচেই মিলেছে। এরপরও বাংলাদেশ বোলিং লাইনআপে পরিবর্তন আসতে পারে। রুবেল হোসেনের জায়গায় দেখা যেতে পারে বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনকে। তবে শরিফুল ইসলাম এবং শেখ মেহেদি হাসানের অভিষেক হবে কী না সেটা এখনো নিশ্চিত না।

টাইগার ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসার সম্ভাবনা খুব কম। গত দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা ছিলেন নিষ্প্রভ। আর টার্গেটও ছিল খুব কম। তাই বাংলাদেশী ব্যাটসম্যানদের পরীক্ষার মুখে পড়তে হয়নি। তামিম-লিটন-শান্তদের শুরুটা ভালো করতে হবে। আর ইনিংসটা ভালোভাবে শেষ করার দায়িত্বটা তো মিডলঅর্ডারদের উপর থাকছেই।

প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০ জানুয়ারি, দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয় ২২ জানুয়ারি। দুই ম্যাচই হেরেছে ক্যারিবিয়ানরা। তবে তৃতীয় ম্যাচে জয় নিয়ে সিরিজ শেষ করতে চায় সফররত ওয়েস্ট ইন্ডিজ। হয়তো এতক্ষণে নিজেদের ছকও কষে নিয়েছে তারা। শেষ ম্যাচে কি ঘটবে সেটা বোঝা যাবে আজ ম্যাচ শেষেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল(অধিনায়ক), লিটন দাস, নাজমুল হাসান শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ/শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ/শরিফুল

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ:

সুনীল এমব্রিস, ওটলি, জসুয়া দা সিলভা, আন্দ্রে ম্যাককার্থি, জেসন মোহাম্মেদ(অধিনায়ক), কাইল মায়ার্স, রোভমান পাওয়েল, নিক্রুমা বোন্নের, রেইমান রেইফার, আজহারি যোসেফ এবং আকেল হোসেইন ।