টঙ্গীতে সৌদি প্রবাসীকে ছুরিকাঘাত করে অর্থ লুট , আটক ২

আপডেটঃ ১১:৫৩ অপরাহ্ণ | জানুয়ারি ১২, ২০২১

স্টাফ রিপোর্টার, টঙ্গী :গাজীপুরের টঙ্গীতে এক বিদেশ ফেরত যাত্রীকে ছুরিকাঘাত করে অর্থ লুটপাট করে নেওয়ার সময় পথচারীদের সহযোগিতায় দুই ডাকাতকে আটক করেছে টঙ্গী পশ্চিম থানার পুলিশ।
আটককৃতরা হলেন-টঙ্গীর শিলমুন এলাকার মোস্তফা কামালের ছেলে শাওন (২৮) ও মরকুন এলাকার নাহিদ মোল্লার ছেলে সিয়াম (২২)।
এসময় ডাকাতদের ছুরিকাঘাতে জামালপুরের মেলান্দহ থানার বালিঝুড়ি গ্রাামের সৌদি আরব ফেরত মো. চাঁন মিয়া (৩৫), তার ছোট ভাই সুরুজ্জামান (৩২), শহিদুল ইসলাম (৩০) ও তার মেয়ের জামাই মো. সোলাইমান (২৫) আহত হন। এঘটনায় ডাকাতির কাজে ব্যবহৃত একটি বাস ( ঢাকা মেট্টো ১১-৬৫৮৪), ১টি সুইচ গিয়ার চাকু ও দুটি মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ।
সৌদি ফেরত চাঁন মিয়ার মেয়ের জামাই সোলাইমান জানান, গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে তার বিদেশ ফেরত শুশুরকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান থেকে রিসিভ করে গ্রামের বাড়ি জামালপুর যাওয়ার উদ্দেশ্য উত্তরা পরিবহনের একটি বাসে উঠেন। বাসটি টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানের সামনে আসলে এক ব্যক্তি তাদের কাছ থেকে বাসভাড়া চান। পরে তারা ব্যাগ থেকে বাসভাড়া দেয়ার জন্য টাকা বের করার সময় কিছু বুঝে উঠার আগেই চারপাশ থেকে চারজন ছুরি হাতে নিয়ে যা কিছু সাথে আছে সবকিছু দিয়ে দিতে বলে। আমরা সবকিছু দিতে গড়িমসি করলে আমাকে, আমার দুই চাচা শুশুর ও শুশুরকে ছুরিকাঘাত করে। এসময় আমরা ডাক চিৎকার শুরু করলে চালক বাসটি কামারপাড়া রোড় দিয়ে পালানোর চেষ্টা করে। পরে আশপাশের লোকজন ও সেখানকার কর্তব্যরত পুলিশ সদস্যদের সহযোগিতায় বাসের চালকসহ দুইজনকে আটক করা হয়। ততক্ষণে বাকি তিনজন আমাদের ৫ হাজার সৌদি রিয়াল, ২টি দামি মোবাইল সেট, ১ ভরি স্বর্ণালংকার ও নগদ ১২ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।
এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ আলম জানান, এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে, ডাকাতির কাজে ব্যবহৃত বাসসহ সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বাকিদের গ্রেফতারে বিভিন্নস্থানে অভিযান অব্যাহত আছে বলেও তিনি জানান।