শক্তিশালী ক্যামেরা ফোন আনল ভিভো

আপডেটঃ ৬:৪৭ অপরাহ্ণ | ডিসেম্বর ২৫, ২০২০

তথ্যপ্রযুক্তি ডেস্ক : চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো নতুন ফোন আনল। ভিভো ভি ২০ ২০২১ মডেলের এইফোন সম্প্রতি ভারতের বাজারে উন্মুক্ত করা হয়েছে। সেখানে ২৪ হাজার ৯৯৯ রুপিতে বিক্রি হচ্ছে।

নতুন এই স্মার্টফোনে মিডনাইট জ্যাক কালার অপশনে পাওয়া যাচ্ছে।

ভিভো ভি২০ স্মার্টফোনে আছে ৬.৪৪ ইঞ্চির ডিসপ্লে। যার রেজোলিউশন এইচডি প্লাস। আর সেখানেই সেলফি ক্যামেরার জন্য একটি ডিউড্রপ লাইক নচ দেওয়া হয়েছে।

ফোনটি চলবে অ্যানড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস১১ ইউজার ইন্টারফেসে।

দ্রুত পারফরম্যান্সের জন্য একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে নতুন এই ফোনে। এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ জি প্রসেসর। ৮ জিবি র‌্যামের এই ফোনে ১২৮ জিবি বিল্টইন মেমোরি দেয়া হয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ১ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ব্যাকআপের জন্য ডিভাইসটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। ব্যাটারি দ্রুত চার্জ দেয়ার জন্র ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

তাক লাগানো ক্যামেরা রয়েছে এই ফোনে। এই হ্যান্ডসেটের প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেলের। এছাড়াও একটি ৮ মেগাপিক্সেলের এবং আর একটি ২ মেগাপিক্সেলের সেন্সর দেয়া হয়েছে। ফোনের সামনে সেলফির জন্য একটি ৪৪ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির দিক থেকে এই Vivo মডেলে রয়েছে ডুয়াল-সিম পরিষেবা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্লুটুথ এবং ওয়াই-ফাই।