বক্সিং ডে টেস্টের প্রস্তুতি শুরু করল ভারত

আপডেটঃ ৬:৪০ অপরাহ্ণ | ডিসেম্বর ২৩, ২০২০

ক্রীড়া ডেস্ক : মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রস্তুতি শুরু করে দিল ভারত। বুধবার এমসিজিতে আজিঙ্কা রাহানের দল নেটে দীর্ঘক্ষণ ঘাম ঝরাল। আলাদা করে নজর কাড়লেন শুভমান গিল।

অ্যাডিলেডে গোলাপি বলে দিন–রাতের টেস্টে দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে শেষ হওয়ার চরম লজ্জার পর এটাই ছিল টিম ইন্ডিয়ার প্রথম প্র্যাকটিস সেশন। ৪ টেস্টের সিরিজে ভারত এখন পিছিয়ে রয়েছে ০–১ ব্যবধানে। বাকি ৩ টেস্টে অধিনায়ক বিরাট কোহলি ও অভিজ্ঞ পেসার মহম্মদ সামিকে পাবে না দল। যা বেশ চিন্তার।

টেস্ট সিরিজে বিরাট না থাকায় দলকে নেতৃত্ব দেবেন রাহানে। নেটে তাকে তাড়াতাড়ি দেখা গেল ব্যাট হাতে। রাহানের সঙ্গে শুরুতে ব্যাটিং সারলেন চেতেশ্বর পুজারাও। প্রথম টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছিলেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তিনিও সময় নিয়ে ব্যাটিং করলেন। অবশ্য নেটে সপ্রতিভ দেখাল শুভমান গিলকে। যা আভাস তাতে মেলবোর্নে টেস্ট অভিষেক হতে চলেছে তার। তবে তিনি ওপেনিংয়ে পৃথ্বী শ–র জায়গায় দলে আসবেন, নাকি মিডল অর্ডারে ব্যাট করবেন, তা পরিষ্কার নয়। নেটে শুভমানের ব্যাটিংয়ের একটি ভিডিও পোস্ট করেছে বিসিসিআই।

নেটে পৃথ্বীকেও দেখা গেছে দীর্ঘক্ষণ ব্যাট করতে। নেটে আর একজনের দিকে নজর ছিল। তিনি লোকেশ রাহুল। বিরাট কোহলির জায়গায় মিডল অর্ডারে তাকে খেলানোর কথা শোনা যাচ্ছে। উইকেটকিপার হিসেবে ঋদ্ধিমান সাহার জায়গায় ঋষভ পন্থকে খেলানোর চিন্তাও চলছে।

সামির পরিবর্তে মহম্মদ সিরাজ ও নভদীপ সাইনির মধ্যে একজন তৃতীয় পেসার হিসেবে সম্ভবত খেলবেন। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকেও দেখা গেল নেটে। হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ফিরেছেন তিনি।