নরসিংদীতে বীর মুক্তিযোদ্ধাদের মা-বাবাকে সংবর্ধনা প্রদান

আপডেটঃ ৬:৪৩ অপরাহ্ণ | ডিসেম্বর ২০, ২০২০

এম.এ.সালাম রানা ,  নরসিংদী:  নরসিংদী জেলা প্রশাসন ও জেলা পরিষদ নরসিংদীর এক ব্যতিক্রমী যৌথ আয়োজন জাতির সূর্যসন্তান বীর  মুক্তিযোদ্ধাদের গর্বিত মাতা এবং পিতাগণকে সংবর্ধনা অনুষ্ঠান জেলা পরিষদের হলরুম অনুষ্ঠিত হয়।
মহতী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯৯ জন বীরগর্ভা মায়েদের সংবর্ধনা প্রদানের উদ্যোক্তা মুক্তিযোদ্ধাবান্ধব জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মতিন ভূঞা। জেলা পরিষদের প্রধান নির্বাহী মোহাম্মদ আনোয়ারুল নাসের। বিশেষ  হিসেবে উপস্থিত ছিলেন মেয়র  আলহাজ্ব মো: কামরুজ্জামান, সেক্টর কমান্ডার ফোরাম’স মুক্তিযোদ্ধা-৭১ এর সভাপতি আব্দুল মোতালিব পাঠান।
অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল বীর মুক্তিযোদ্ধা এবং ১৫ আগস্ট ১৯৭৫-এ জাতির পিতা বঙ্গবন্ধুসহ পরিবারের শহীদ সদস্যদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মান্যবর জেলা প্রশাসক বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমােনের আহবানে সাড়া দিয়ে যে গর্বিত পিতামাতাগণ নিজেদের সন্তানদের দেশের জন্য উৎসর্গ  করেছিলেন সে সকল মহৎপ্রাণ পিতামাতাকে  সংবর্ধিত করতে পেরে নরসিংদী তথা বাংলার জনগণ নিজেই আজ গর্বিত।” পরবর্তীতে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধাদের গর্বিত মাতা এবং পিতাগণকে সম্মাননা উপহার প্রদান করেন। সবশেষে তাঁদের সম্মানে তৈরিকৃত সংবর্ধনা মঞ্চে একান্তে কিছুটা সময় কাটান। দেশের সূর্যসন্তান সকল বীর মুক্তিযোদ্ধাদের গর্বিত মাতা-পিতাদের তরে বিনম্র শ্রদ্ধা। উল্লেখ্য, গত বছর জেলা প্রশাসক ৯৯ জন বীরগর্ভা মাকে সংবর্ধনা দিয়েছিল। এবছর ৮৯ জন বীরমুক্তিযোদ্ধার মাতাকে। আর মাত্র ২ জন পিতাকে। এর মধ্যে একবছরে ১০ জন মা পরপারে চলে গেছেন।
সিএনএ নিউজ/নাহা