টঙ্গীতে কারখানায় আগুনের গুজবে হুড়োহুড়ি, আহত ২০

আপডেটঃ ৯:৫৪ অপরাহ্ণ | ডিসেম্বর ০১, ২০২০

টঙ্গী(গাজীপুর)সংবাদদাতা: গাজীপুরের টঙ্গীতে একটি তৈরী পোশাক  কারখানায় আগুন আতঙ্কে হুড়োহুড়িতে অন্তত  ২০ জন আহত হয়েছেন।
মঙ্গলবার রাত পৌনে নয়টায় পাগাড় এলাকার শিশির নিটিং এন্ড ডাইং লি: নামক কারখানায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের আপদকালিন কর্মীরা কারখানায় আসে। তবে আগুনের কোনো চিহ্ন না পেয়ে তারা ফিরে যান।
আহতদের মধ্যে সালমা আক্তার(১৮) ও মুসলিমা(১৮) গুরুত্বর আহত হন। এছাড়া সারোয়ার(২২),সাজারুল(১৮),মুক্তা(২৮),বিলকিস(১৯),রাহিমা(১৮),সাথীসহ বিশ শ্রমিক আহত অবস্থায টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
জানা যায়, রাতে হঠাৎ ভুল করে কারখানার আগুনের ঘন্টা(ফায়ার এলার্ম) বেজে উঠলে হুড়োহুড়ি শুরু করেন শ্রমিকরা। আগুন আগুন বলে চিৎকার করে যে যার মতো করে নিচের দিকে নামতে থাকেন। এ সময়  কারখানার ভেতর চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কে সিঁড়ি দিয়ে দৌড়ে নামতে পড়ে গিয়ে ও পদদলিত হয়ে অন্তত বিশ শ্রমিক আহত হন।
কারখানা মালিক বদরুল হাসান জানায়, কারখানার ভেতর আগুনের কোনো ঘটনাই ঘটেনি। ভুল বসত ফায়ার এলার্ম বেজে উঠলে শ্রমিকরা সবাই হুড়োহুড়ি শুরু করেন। তবে আগুন লাগার বিষয়টি না জেনেই এভাবে আতঙ্ক ছড়ানো তা খুবই দুঃখজনক।

 

সিএনএ নিউজ/জামান