মেয়র আনিসুল হককে হারানোর তিন বছর

আপডেটঃ ২:৩২ অপরাহ্ণ | নভেম্বর ৩০, ২০২০

সি এন এ  প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৭ সালের ৩০ নভেম্বর লন্ডনের একটি হাসপাতালে মারা যান তিনি।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া চাওয়া হয়েছে। এছাড়া উত্তর সিটির পক্ষ থেকে মিলাদের আয়োজন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা জানান, উত্তর সিটির পক্ষ থেকে সকাল ১০টায় আনিসুল হকের কবরে পুষ্পস্তবক অর্পণ ও বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

১৯৫২ সালের ২৭শে সেপ্টেম্বর নোয়াখালীর কবিরহাটে জন্ম নেন আনিসুল হক। জীবনের নানা সংগ্রামের মধ্য দিয়ে জয় করেছেন কোটি কোটি মানুষের হৃদয়।

স্বপ্নবাজ এই মানুষটি ২০১৫ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও ‘স্মার্ট’ নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি অনুযায়ী বেশ কিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি।

ছিলেন ব্যতিক্রমী টিভি উপস্থাপকও। আশির দশকে জলসা, আনন্দমেলা, অন্তরালে করেছেন সাবলীল উপস্থাপনা। পরে টিভি উপস্থাপনার বিরতি দিয়ে শুরু করেন পোশাকের ব্যবসা। ধীরে ধীরে হয়ে উঠেন সফল ব্যবসায়ী ও সংগঠক।

ছিলেন বিজিএমই-এর সভাপতি, সেই সফলতায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি। সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতিও ছিলেন আনিসুল হক।