আইসিইউ থেকে কেবিনে সুজাতা

আপডেটঃ ৬:৫৩ অপরাহ্ণ | নভেম্বর ২৬, ২০২০

বিনোদন প্রতিবেদক: হৃদরোগে আক্রান্ত হয়ে মিরপুরের হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি আছেন বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেত্রী সুজাতা। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

এই খবর নিশ্চিত করেছেন চিত্র সম্পাদক আবু মুসা দেবু। হাসপাতালে তিনিই অভিনেত্রীর দেখাশোনা করছেন।

বুধবার সকালে নিজ বাসায় হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন ‘রূপবান’ খ্যাত প্রবীণ অভিনেত্রী সুজাতা। এরপর দ্রুত তাকে মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে সিসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল।

বুধবার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে খবরটি নিশ্চিত করেন অভিনেতা জায়েদ খান। তিনি লিখেন, ‘আমাদের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সুজাতা ম্যাডাম হঠাৎ হার্ট অ্যাটাক করে সিসিইউতে ভর্তি হয়েছেন। অভিনয় জীবনে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন তিনি। গুণী এই শিল্পীর জন্য সবাই দোয়া করবেন।’

১৯৬৩ সালে সালাউদ্দিনের পরিচালনায় ‘ধারাপাত’ ছবির মাধ্যমে অভিনয়ে হাতখড়ি হয়েছিল সুজাতার। এরপর ১৯৬৫ সালে একই পরিচালকের লোককাহিনি নির্ভর চলচ্চিত্র ‘রূপবান’ ছবি দিয়ে তিনি রীতিমতো হইচই ফেলে দেন। ওই ছবির পর বাংলার আপামর দর্শকের কাছে তিনি ‘রূপবান’ হিসেবে তুমুল জনপ্রিয়তা পান।

সুজাতার প্রকৃত নাম তন্দ্রা মজুমদার। তার অভিষেক ছবির পরিচালক সালাউদ্দিন এই নাম বদলে সুজাতা রাখেন । আজও তিনি ‘রূপবান’-এর সুজাতা হয়েই আছেন দর্শক হৃদয়ে। ৫০ বছরেরও বেশি সময়ের ক্যারিয়ার তিনি সব মিলিয়ে তিনশর মতো ছবিতে অভিনয় করেছেন। এর মধ্যে ৭০টিতে তাকে নায়িকার ভূমিকায় দেখা গেছে।