বাড্ডায় স্কুলছাত্রের আত্মহত্যা

আপডেটঃ ১:৫৮ অপরাহ্ণ | নভেম্বর ১৬, ২০২০

সি এন এ প্রতিবেদক: রাজধানীর উত্তর বাড্ডায় গলায় ফাঁস দিয়ে দশম শ্রেণির এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। ওই শিক্ষার্থীর নাম শাহেদ। বাড্ডার হাজি পাড়ায় পরিবারের সঙ্গে থাকতো শাহেদ। তার গ্রামের বাড়ি মাদারিপুর জেলায়।

সোমবার সকাল সোয়া ১০টার দিকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মাদারীপুর কালকিনি উপজেলার আউলিয়ারচর গ্রামের তোতা মিয়ার ছেলে শাহেদ। পরিবারের সঙ্গে উত্তর বাড্ডা হাজীপাড়া মসজিদ গলিতে থাকতো। গ্রামের বাড়িতে একটি স্কুলের ১০ম শ্রেণিতে লেখা পড়া করতো সে।

পারিবারিক সূত্র জানায়, উত্তর বাড্ডায় তাদের একটি খাবার হোটেল রয়েছে। কিছুদিন আগে সে ঢাকায় এসে নিজেদের হোটেলেই কাজ শুরু করে। ২ ভাই ১ বোনের মধ্যে শাহেদ ছোট।

মৃত শাহেদের বড় ভাই মো. শাহিন মাহমুদ জানান, সকালে বাসাতেই ছিল শাহেদ। সকাল ৮টার দিকে তার রুমে গিয়ে ফ্যানের সাথে রশি দিয়ে গলায় ফাঁস দেয়া ঝুলন্ত অবস্থায় দেখা যায়। পরে তাকে দ্রুত উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কী কারণে শাহেদ এই ঘটনা ঘটিয়েছে তা জানাতে পারেনি স্বজনরা।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদশর্ক (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে।