রোহিতকে আইপিএল জয়ের অভিনন্দন জানাল লা লিগা

আপডেটঃ ২:৫৯ অপরাহ্ণ | নভেম্বর ১২, ২০২০

ক্রীড়া ডেস্ক: মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে পঞ্চমবার খেতাব জিতে আইপিএলে একচ্ছত্র আধিপত্য প্রতিষ্ঠা করেছেন রোহিত শর্মা। মুম্বাইয়ে যোগ দেওয়ার আগে ডেকান চার্জার্সের ক্রিকেটার হিসেবে একবার আইপিএল সেরা হয়েছিলেন রোহিত। অর্থাৎ, সবমিলিয়ে মঙ্গলবার ষষ্ঠবার আইপিএল খেতাব জয়ী দলের সদস্য হলেন সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার ডেপুটি।

আইপিএল খেতাব জয়ের পরদিন রোহিতের জন্য অভিনন্দনবার্তা প্রেরণ করল স্প্যানিশ ফুটবল লিগ ‘লা লিগা’। ভারতবর্ষে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডরকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। এক টুইট বার্তায় লা লিগার তরফ থেকে লেখা হয়েছে, ‘অধিনায়ক হিসেবে ষষ্ঠ আইপিএল ট্রফি জয়ের জন্য লা লিগা তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর রোহিত শর্মাকে অভিনন্দন জানাচ্ছে।

সকল আইপিএল ফ্যানেদের অভিনন্দন।’ এভাবেই ‘হিটম্যানে’র হাত ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল জয়ের শরিক হলো লা লিগা। উল্লেখ্য, ২০১৯ ভারতবর্ষে লা লিগার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হয়েছিলেন রোহিত শর্মা। গত মরশুমেও রোহিতকে আইপিএল জয়ের জন্য অভিনন্দন জানিয়েছিল লা লিগা।

২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ এর আগে চারবার মুম্বাই ইন্ডিয়ান্সকে খেতাব এনে দিয়ে রোহিত আইপিএলের সবচেয়ে সফল নেতার শিরোপা ধোনির থেকে ছিনিয়ে নিয়েছিলেন গত মৌসুমেই। আর মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুম্বাই ফ্র্যাঞ্চাইজিকে পঞ্চম খেতাব এনে দিয়ে আইপিএলের ‘অবিসংবাদিত নায়ক’ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করলেন রোহিত শর্মা। এর আগে তিনটি ক্ষেত্রে সুযোগ থাকলেও সম্ভব হয়নি।

অবশেষে চতুর্থবারের প্রচেষ্টায় টানা দ্বিতীয়বার আইপিএল সেরার লক্ষ্যপূরণেও সফল হলেন সাদা বলের ক্রিকেটে ভারতের ডেপুটি অধিনায়ক চলতি মৌসুমে রোহিতকে ছুঁয়ে ফেলার সুযোগ ছিল ধোনির কাছে।

কিন্তু তাতে দারুণভাবে ব্যর্থ হয়েছেন মাহি। সেই সুযোগে আইপিএলের একচ্ছত্র অধিপতি হিসেবে নিজের অবস্থান আরও পোক্ত করে নিলেন রোহিত। মঙ্গলবার মরুশহরে ত্রয়োদশ আইপিএল ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়ে পঞ্চমবার খেতাব নিশ্চিত করে মুম্বাই ইন্ডিয়াস। ১৫৭ রান তাড়া করতে নেমে ৫১ বলে ৬৮ রানের ইনিংস খেলে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন রোহিত।