করোনা পরীক্ষায় নেগেটিভ সাকিব

আপডেটঃ ৩:১৭ অপরাহ্ণ | নভেম্বর ০৮, ২০২০

ক্রীড়া ডেস্ক: দীর্ঘ এক বছর নির্বাসন কাটিয়ে মাঠের লড়াইয়ে নামার প্রস্তুতি নিতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। দীর্ঘ যাত্রা, গণমাধ্যমমসহ জনসমাগমের মুখোমুখি হওয়ায় ফিটনেস টেস্টে যোগ দেওয়ার আগে করোনা পরীক্ষা করার জন্য নমুনা দিয়েছিলেন তিনি। যার ফলাফল নেগেটিভ এসেছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে বাংলাদেশে ফেরেন সাকিব। দেশে ফেরার একদিন বাদেই একটি সুপারশপের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে গিয়েছিলেন। সাকিবকে এক নজর দেখতে সেখানে জড়ো হয় ভক্ত-সমর্থকেরা। আনুষ্ঠানিকতা শেষ করে দ্রত্ সেখান থেকে ফিরে গিয়েছিলেন সাতিক। দেশে ফেরার আগে দুবাই থেকে নেগেটিভ সনদ নিয়ে ফিরলেও আবারও করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। এই পরীক্ষায়ও নেগেটিভ ফলাফল এসেছে তার।

গত মার্চ মাসে যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার পরে সেপ্টেম্বরে দেশে ফিরেছিলেন সাকিব। শ্রীলঙ্কা সিরিজ খেলা উদ্দেশ্যে ফিরলেও সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় আবার যুক্তরাষ্ট্রে ফিরে গিয়েছিলেন তিনি। তখন নিষেধাজ্ঞায় থাকায় নীরবেই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ফিটনেস ও অনুশীলন চালিয়ে গিয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এবার সাকিব দেশে ফিরেছেন মুক্ত হয়ে। দীর্ঘ দিন পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঘোষিথ খেলোয়াড় তালিকায় উঠে এসেছে তার নাম। আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা করিয়ে তারপরে খেলার সনদ দেওয়ার নিয়ম করা হয়েছে। সেই জন্য ঘোষণা করা হয়েছে মোট ১১৩ জন ক্রিকেটারের নাম। সেখানে আছেন সাকিবও। দীর্ঘ এক বছরেরও বেশি সময় পরে দেশের ক্রিকেটে দেখা যাবে সাকিবকে।