শাহবাগ থেকে মেডিকেল শিক্ষার্থীদের সরিয়ে দিল পুলিশ

আপডেটঃ ২:৫৭ অপরাহ্ণ | নভেম্বর ০৮, ২০২০

সি এন এ প্রতিবেদক: রাজধানীর শাহবাগ অবরোধ করে বিক্ষোভরত মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সরিয়ে দিয়েছে পুলিশ। রবিবার দুপুর পৌনে ২টার দিকে পুলিশ সেখান থেকে তাদের সরিয়ে দেয়।

এর আগে চার দফা দাবিতে সকাল ১০টা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। অবরোধের কারণে শাহবাগ মোড় হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এক পর্যায়ে দুপুর পৌনে ২টার দিকে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। তারা আন্দোলনরতদের অবরোধ তুলে নেয়ার অনুরোধ জানায়। পরে পুলিশি বাধায় কর্মসূচি শেষ করে শিক্ষার্থীরা সেখান থেকে চলে যান।

সেশনজট নিরসনসহ বিভিন্ন দাবিতে শাহবাগে এ অবরোধ করেন শিক্ষার্থীরা। করোনাভাইরাস মহামারীর মধ্যে প্রফ পরীক্ষা না নেয়া, সেশনজট নিরসন করে যথাসময়ে কোর্স সম্পন্ন করার ব্যবস্থা, বেসরকারি মেডিকেল কলেজে ৬০ মাসের বেশি বেতন না নেয়া ও মহামারীর সময় পরীক্ষা দিতে গিয়ে আক্রান্ত হলে দায়ভার কর্তৃপক্ষকে নেয়ায় দাবি জানিয়ে আসছেন মেডিকেল শিক্ষার্থীরা।

এর আগে একই দাবিতে ১ নভেম্বর শাহবাগ মোড়ে অবস্থান নেন মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর শতাধিক শিক্ষার্থী। তারও আগে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মেডিকেল শিক্ষার্থী বলেন, করোনা মহামারিতে প্রফেশনাল পরীক্ষার বিকল্প চাই। অবিলম্বে সেশনজটমুক্ত করতে অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা ঘোষণা, পরীক্ষা ও ক্লাস সংক্রান্ত আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে হবে।