‘কুছ কুছ হোতা হ্যায়’র সেই ছোট্ট সর্দারের বিয়ে

আপডেটঃ ১০:০২ পূর্বাহ্ণ | নভেম্বর ০৮, ২০২০

বিনোদন ডেস্ক: বলিউডের অন্যতম সেরা তিন তারকা শাহরুখ খান, কাজল ও রানি মুখার্জীর সুপারহিট ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। সেই ফিল্মের একটি জনপ্রিয় চরিত্র ‘সায়লেন্ট সর্দার’। করণ জোহর পরিচালিত ব্লকবাস্টার ওই ছবিটি যারা দেখেছেন, তাদের কাছে নামটি অপরিচিত নয়। হ্যা, ঠিকই ধরেছেন। সারা ছবিতে যে ছোট্ট সর্দার আকাশের তারা গুনতে ব্যস্ত ছিল।

সেই ছোট্ট সর্দারের নাম পারজান দস্তুর। তিনি এখন ২৯ বছরের দস্তুরমতো হ্যান্ডসাম ব্যাচেলর। তবে এবার ব্যাচেলর তালিকা থেকে নাম কাটতে চলেছেন। বছর ঘুরলেই পারজানের বিয়ে। পাত্রী তার দীর্ঘদিনের বন্ধু ডেলনা শ্রফ। সোশ্যাল মিডিয়ায় নিজেই বিয়ের ঘোষণা করেছেন পারজান। সঙ্গে শেয়ার করেছেন বান্ধবীর সঙ্গে হাসিমুখের ছবি। আগামী ফেব্রুয়ারিতেই তারা বিয়ে করছেন।

মুম্বাইয়ের এক পার্সি পরিবারে জন্ম পারজানের। ভাই এবং মা-বাবার সঙ্গে তিনি মুম্বাইয়েই থাকেন। এইচ আর কলেজ অব কমার্স অ্যান্ড ইকনমিক্স থেকে স্নাতক তিনি। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছিল পারজানের অভিষেক চলচ্চিত্র। ওই ছবিতে তার একটাই ডায়ালগ ছিল, ‘তুস্‌সি যা রহে হো? তুস্‌সি না যাও।’ সেই ডায়ালগ এখনও মানুষের মুখে মুখে ফেরে।

পরবর্তীতে শাহরুখের ‘মোহাব্বতেঁ’, কাভি খুশি কাভি গম’ এবং ‘জুবেইদা’ ছবিগুলোতেও পারজানকে দেখা গেছে। ‘পকেটমানি’ নামে একটি শর্ট ফিল্ম প্রযোজনাও করেছেন তিনি। সেই শর্ট ফিল্মের কাহিনিও তার লেখা। পারজানের আরও একটি গুণ হলো, তিনি খুব ভালো পিয়ানো বাজান। সাত বছর বয়স থেকে পিয়ানো শিখেছেন।

ভবিষ্যত স্ত্রী ডেলনার সঙ্গে পারজানের বন্ধুত্ব কলেজে পড়াকালীন সময় থেকেই। গত বছরের অক্টোবরে বান্ধবী ডেলনাকে তিনি প্রেম নিবেদন করেন। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে তিনি লেখেন, ‘এক বছর আগের সেই সুন্দর দিন, যখন সে সম্মতি জানিয়েছিল! আর মাত্র ৪ মাস।’ ডেলনাও মুম্বাইয়ের মেয়ে। একটি প্রাইভেট ফার্মের অ্যাসোসিয়েট ক্রিয়েটিভ ডিরেক্টর তিনি।

পারজানের ইনস্টাগ্রামে ডেলনার অনেক ছবি রয়েছে। তার মধ্যে একটি ছবিতে তারা ‘হাম তুম’ টি-শার্ট পরে রয়েছেন। সেই ছবি শেয়ার করে পারজান ক্যাপশনে লেখেন, ‘অবশেষে হাম তার তুমকে খুঁজে পেয়েছে।’ অনেকেরই হয় অজানা যে, ‘হাম তুম’ ছবিতে ‘হাম’-এর কার্টুন চরিত্রের কণ্ঠ এই পারজানেরই ছিল।