‘প্লিজ আমারে মাইরেন না, আমি আর নিউজ করব না’

আপডেটঃ ১০:২১ পূর্বাহ্ণ | নভেম্বর ০২, ২০২০

সি এন এ প্রতিবেদক: ‘প্লিজ, আমি আর নিউজ করবো না। আমাকে ছেড়ে দিন ভাই, প্লিজ, আমি আর নিউজ করবো না।’- এভাবেই বিড়বিড় করে বকছিলেন চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে উদ্ধার হওয়া সাংবাদিক গোলাম সরোয়ার। নিখোঁজের চার দিন পর যাকে রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরার একটি খাল থেকে উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, রবিবার সন্ধ্যায় কুমিরা বাজারের পাশে একটি ব্রিজের নিচে সরোয়ারকে পাওয়া যায়। স্থানীয় এক দোকানদার সরোয়ারকে খালি গায়ে পড়ে থাকতে দেখলে আশপাশের সবাইকে ডেকে আনেন। পরে স্থানীয়রা সেখানে গেলে অজ্ঞান অবস্থায় সরোয়ার বিড়বিড় করে বলতে থাকে ‘আমি আর নিউজ করবো না, প্লিজ… আমি নিউজ আর করব না ভাই…’।

উদ্ধারের সময় তিনি একটি গেঞ্জি ও হাফ প্যান্ট পরিহিত অবস্থায় ছিলেন। সাংবাদিকতার জেরেই তাকে অপহরণ করা হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সাংবাদিক অপহরণের সঙ্গে জড়িতদের শনাক্তে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে আশ্বাস দিয়েছে পুলিশ। সিএমপি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘তাকে দুইদিন বিভিন্ন জায়গায় রাখা হয়েছে, বা একটা অ্যাম্বুলেন্সে তুলছে এ ধরনের কথা বলছে। যেহেতু তিনি অসুস্থ, সুস্থ হলে বিস্তারিত জেনে আমরা যথাযথ আইনগত ব্যবস্থা নিব।’

উদ্ধার হওয়ার পর কিছুটা সুস্থ হলে তিনি পুলিশকে জানায়, গত বৃহস্পতিবার রাতে মোটরসাইকেলে করে চট্টগ্রাম থেকে চন্দনায় যাচ্ছিলেন। হঠাৎ পথিমধ্যে তাকে একটি অ্যাম্বুলেন্সে তুলে নেয় অপহরণকারীরা। তারপর গত তিনদিনে তাকে বিভিন্ন জায়গায় রাখা হয়। তিনি পুলিশকে আরও জানান, তাকে বেধড়ক মারধর করেছে অপহরণকারীরা। এসময় তাকে চামড়ার বেল্ট দিয়েও পিটিয়েছে ওই দুর্বৃত্তরা।

ইউপি চেয়ারম্যান মোরশেদ হোসেন চৌধুরী বলেন, সন্ধ্যার কোনো এক সময় গোলাম সরোয়ারকে কে বা কারা সেখানে ফেলে যায়। বাজারের এক দোকানি প্রকৃতির ডাকে সাড়া দিতে সেদিকে গিয়ে গোঙানির শব্দ শুনতে পান। কাছে গিয়ে ওই ব্যক্তি গোলাম সরোয়ারকে দেখতে পান। পরে সেখানে যান আরও অনেকে। এ সময় স‌রোয়ার সবার পা জড়িয়ে ধরার চেষ্টা করে শুধু বলতে থাকেন, ‘ভাই, আমারে মাইরেন না। আমি আর নিউজ করব না।’ এ সময় লোকজন তা‌কে আশ্বস্ত ক‌রে ব‌লেন, তারা তাকে বাঁচা‌তে সহায়তা কর‌ছে। পরে পুলিশকে খবর দেন তারা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকালে বাসা থেকে বের হওয়ার পর থেকেই খোঁজ মিলছিল না গোলাম সরোয়ারের। কোথাও খুঁজে না পেয়ে কোতায়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার ব্যুরো প্রধান জোবায়ের সিদ্দিকী।

সাংবাদিক গোলাম সরোয়ার সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার এবং সিটিনিউজ নামে একটি অনলাইন পোর্টালের নির্বাহী সম্পাদক। তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য।