নরসিংদীতে ২ কোটি ৩৪ লক্ষ টাকা মূল্যের জমি উদ্ধার জেলা প্রশাসন

আপডেটঃ ৬:৩২ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০২০

এম. এ সালাম রানা, নরসিংদী :নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নে প্রায় ৭৪ শতাংশ সরকারি খাস জমি বেদখলমুক্ত করেছে জেলা প্রশাসন, যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৩৪ লাখ টাকা।

সরকারি স্বার্থ, সম্পদ-সম্পত্তি রক্ষা এবং সংরক্ষণের লক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশনায় অভিযান চালিয়ে এই সরকারি জমি বেদখলমুক্ত করেন নরসিংদী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ্ আলম মিয়া।

আজ বৃহস্পতিবার অভিযানে মেহেরপাড়া ইউনিয়ন ভূমি অফিসের চৌয়া মৌজায় ১৬৩ নং দাগে ১নং খাস খতিয়ানভুক্ত ৬৮ শতাংশ জমি (যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ২ কোটি ৪ লাখ টাকা) বেদখলমুক্ত করে তাততে লাল পতাকা দিয়ে সরকারের আয়ত্তে আনা হয়।

এছাড়াও মেহেরপাড়া মৌজায় ২৩৮ নং দাগে মালিকানাবিহীন ৬ শতাংশ অর্পিত সম্পত্তি (যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকা) বেদখলমুক্ত করে তাতে লাল পতাকা টানানো হয়।

নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ্ আলম মিয়া জানান, মেহেরপাড়া ইউনিয়নের ২টি মৌজায় মোট ৭৪ শতাংশ সরকারি খাস জমি বেদখলমুক্ত করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ২ কোটি ৩৪ লাখ টাকা। সরকারি সম্পত্তি দখলমুক্তকরণের এ অভিযান অব্যাহত থাকবে।

সিএনএ নিউজ/নাহা