ফ্রান্সে মহানবীর ব্যাঙ্গাত্বক চিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে টঙ্গীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

আপডেটঃ ৩:৫৬ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০২০

টঙ্গী(গাজীপুর)প্রতিনিধি: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এর ব্যাঙ্গাত্বক চিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে গাজীপুরের টঙ্গীর স্টেশন রোড এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন তাওহিদি জনতা।

শুত্রবার জুমার নামাজ শেষে নগরীর সকল মসজিদ থেকে লক্ষাধিক তাওহিদি জনতা এ বিক্ষোভে অংশ নেন। হেফাজতে ইসলাম বাংলাদেশের টঙ্গী শাখা,ইসলামি ঐক্য পরিষধ ও তাওহিদি জনতার উদ্দ্যেগে এ কর্মসূচি পালন করা হয়।

জুমার নামাজ শেষে মুসল্লিরা টঙ্গীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল শেষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেন। এ সময় বিক্ষুব্ধ মুসল্লিরা ব্যানার,প্ল্যাকার্ড ও ম্যাকরোর কুষপুত্তিলিকা দাহ করে।
হেফাজতে ইসলাম বাংলাদেশের গাজীপুর জেলা শাখার আমীর মাওলানা মাসউদুল করিমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- আল্লামা তাইজুল ইসলাম,মাও: জাহাঙ্গীর,মাও: নাজির আহম্মেদ প্রমুখ।

বক্তারা এই ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং এ ব্যাপারে বাংলাদেশ সরকারকে অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান। এছাড়া মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এর ব্যাঙ্গাত্বক চিত্র প্রদর্শনকারি ম্যাকরোকে অবিলম্বে গ্রেফতার করে তার বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। মুসল্লিরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিলে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বক্তারা এই ঘটনায় আগামী চব্বিশ ঘন্টার আলটিমেটাম দিয়ে বলেন, সরকার কর্তৃক কোন পদক্ষেপ গ্রহণ না করায় তীব্র নিন্দা জ্ঞাপন করে ফ্রান্সের সাথে বাংলাদেশের সম্পর্ক ছিন্ন এবং ফ্রান্সের সকল পন্য বাংলাদেশ থেকে বর্জন,বাংলাদেশে নিযুক্ত ফ্রান্স রাষ্টদূতকে অপসরন করারও দাবি জানানো হয়।

 

সিএনএ নিউজ/নাহা