নেত্রকোনায় ‘বোধ’ পত্রিকার উদ্যোগে সেরা দশ কবিকে সাহিত্য সন্মাননা প্রদান

আপডেটঃ ৮:২৫ অপরাহ্ণ | অক্টোবর ২৩, ২০২০

 সি এন এ  নিউজ,নেত্রকোনা : নতুন প্রজন্মের লেখকদের সাহিত্য চর্চায় উৎসাহিত ও অনুপ্রানিত করতে নেত্রকোনা থেকে প্রকাশিত ঐতিহ্যবাহী ত্রৈ-মাসিক সাহিত্য পত্রিকা ‘বোধ’-এর উদ্যোগে কবিতা প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়েছে।
প্রতিযোগিতায় বিজয়ী সেরা দশজন কবির মাঝে সম্মাননা প্রদান উপলক্ষ্যে বোধ সাহিত্য পত্রিকার উদ্যোগে বিকাল ৪টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বোধ সাহিত্য পত্রিকার উপদেষ্টা প্রফেসর কবি ননী গোপাল সরকারের সভাপতিত্বে অধ্যাপক কবি অলি উল্লাহ’র স ালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও সন্মাননাপ্রাপ্ত প্রিয়জনদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেন কবি আজহরুাল ইসলাম শুভ্র ও গল্পকার ফয়সল চৌধুরী।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন লেখক, সাংবাদিক, মুক্তিযুদ্ধ গবেষক বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, বিশিষ্ট ছড়াকার ও নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল।
অনুষ্ঠানে সংগঠনের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন ‘বোধ’ সাহিত্য পত্রিকা’র সম্পাদক জনপ্রিয় লেখক ও ভালোবাসার কবি তানভীর জাহান চৌধুরী।
কার্তিকের শেষ বিকালে দুর্যোগপূর্ণ বৈরী আবহাওয়া ও প্রবল বৃষ্টি উপেক্ষা করে নতুন প্রজন্মের অসংখ্য কবি সাহিত্যিকসহ সাহিত্য প্রেমী ও সাহিত্য অনুরাগী লোকজন অনুষ্ঠানে যোগদান করেন।
অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন ছড়াকার সোহ্রাব উদ্দিন আকন্দ, উপন্যাসিক জালাল দেওয়ান, কবি জাকিয়া জালাল প্রমুখ।
সন্মাননা প্রাপ্ত প্রিয়জনরা হচ্ছেন, সাগর আহমেদ আরিফ, মোঃ সোহাগ মিয়া, মোঃ আব্দুল্লাহ্, তৃণা চৌধুরী, ফারহানা জামান মীম, সংশপ্তক ওয়ারেছ মেহেদী, শাম্মী খান, আফরোজ সুলতানা রোজ, সায়রা আক্তার, জসিম উদ্দীন বিজয়।
অনুষ্ঠানে নেত্রকোনা বিষয়ক স্ব-রচিত কবিতা আবৃত্তি করেন সাহিত্য পত্রিকা ‘বোধ’ এর সহ-সম্পাদক অধ্যাপক কবি আহমেদ শরীফ মামুন।
দীর্ঘদিন পর নেত্রকোনায় এ ধরণের সাহিত্য অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থান থেকে নবীন প্রবীণ কবি সাহিত্যিক ও সাহিত্য প্রেমীদের পদচারণায় অনুষ্ঠানস্থলটি মুখরিত হয়ে উঠে। বৃষ্টিস্নাত সাহিত্য অনুষ্ঠানটি উপস্থিত দর্শকদের কাছে খুবই মনোমুগ্ধকর ও উপভোগ্য ছিলো।