বাউফলে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

আপডেটঃ ৮:৫০ অপরাহ্ণ | অক্টোবর ২২, ২০২০

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধিঃ‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা মুক্ত জীবন গড়ি’‘সকলের হাত সুরক্ষিত থাক’ এই প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীর বাউফলে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ২০২০ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে,স্লোব-বাংলাদেশ ও পদাবিশ এর সহযোগিতায় উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ,এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার,মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশু,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম মিয়া,ওসি মোস্তাফিজুর রহমান,উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা মনিরুজ্জামান,জনস্বাস্থ্য প্রকৌশলী আলী আশরাফ,নাজিরপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুক,কালাইয়া ইউপি চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির মোল্লা প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুস্থ থাকতে হলে উন্নত স্যানিটেশন ব্যবস্থা অবশ্যই নিশ্চিত করতে হবে। এছাড়া ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরিধান ও নিয়মিত সাবান দিয়ে দুই হাত ধৌত করার অভ্যাস করতে হবে।
অনুষ্ঠানে সরকারি, বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বৃন্দ , রাজনৈতিক নেতৃবৃৃন্দ,এনজিও কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিক উপস্থিত ছিলেন।