জায়েদকে কেন বয়কট করা হলো, প্রশ্ন ডিপজলের

আপডেটঃ ৬:৫৬ অপরাহ্ণ | জুলাই ১৫, ২০২০

বিনোদন প্রতিবেদক :বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কট করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন।

আজ (১৫ জুলাই) বিএফডিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এ সময় চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতিসহ অন্যান্য সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

অন্যদিকে তিন মাস আগে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকে বয়কটের ঘোষণা দেয় চলচ্চিত্র প্রযোজক সমিতি। মহামারি করোনার এই দুর্যোগে গত পাঁচ মাস ধরে চলচ্চিত্রের সকল কার্যক্রম বন্ধ রয়েছে। ঠিক এই সময়ে এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না চলচ্চিত্রের সিনিয়র শিল্পীরা।

চলচ্চিত্র প্রযোজক, অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল দুঃখ প্রকাশ করে  বলেন, ‘বয়কটের বিষয়টি কিছুই বুঝলাম না। হঠাৎ করে জায়েদকে কেন বয়কট করা হলো? যেহেতু আমি শিল্পী সমিতির সহ-সভাপতি, তাই এখনই বেশি কিছু বলতে পারছি না। খুব শিগগির মিটিং ডেকে এ বিষয়ে বিস্তারিত জানাবো। তবে বয়কটের এই সিদ্ধান্ত আমার কাছে ভালো লাগেনি।’

চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা প্রতিষ্ঠার পাশাপাশি নির্মাণ ব্যয় কমানোর লক্ষ্যে ও সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠন ‘চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত নীতিমালা প্রণয়ন কমিটি’ নামে একটি কমিটি গঠন করেছে।

এতে শিল্পীদের যাতায়াত বিল কমানোসহ বিভিন্ন বিষয় রয়েছে। কিন্তু এই নীতিমালা শিল্পী সমিতি মানেনি। এসব কারণে জায়েদ খানকে বয়কট করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

জায়েদ খানের নাম উল্লেখ করে ১৮ সংগঠনের পক্ষে গুলজার বলেন, আমরা বিশ্বস্তসূত্রে জানতে পেরেছি, এই নীতিমালার সবচেয়ে বেশি বিরোধিতা করছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তার কারণেই শিল্পী সমিতির কার্যনির্বাহী পরিষদ অন্যান্য সকল সমিতি কর্তৃক প্রণয়নকৃত নীতিমালা মেনে নিতে পারছেন না।