১০ বছরের শিশুর ১০ লাখ রুপি চুরি

আপডেটঃ ৬:৫৩ অপরাহ্ণ | জুলাই ১৫, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক :মাত্র ৩০ সেকেন্ড। এরই মধ্যে ব্যাংক থেকে ১০ লাখ টাকা চুরি হয়েছে। আবার সেই কাজটি করেছে ১০ বছরের এক শিশু!

সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের নিমুচ জেলার জাওয়াড় এলাকার একটি ব্যাংকের শাখায় এ ঘটনা ঘটেছে।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, বেলা ১১টা নাগাদ ওই শিশুটি খুব স্বাভাবিকভাবেই ব্যাংকের ভেতরে প্রবেশ করে। এরও আগে সেখানে থাকা ২০ বছর বয়সী এক যুবক ক্যাশ কাউন্টারের দিকে নজর রাখছিল। কাউন্টার থেকে ব্যাংককর্মী পাশের একটি কক্ষে চলে যেতেই ওই যুবক ইশারা করে শিশুটিকে। ক্যাশ কাউন্টারে প্রবেশ করেই সে টেবিলে থাকা ৫০০ রুপির বান্ডিলগুলো ব্যাগের মধ্যে পুড়ে নেয়। ১০ লাখ রুপি ব্যাগে নিতে তার সময় লেগেছে মাত্র ৩০ সেকেন্ড! তবে ব্যাংক থেকে বেরিয়ে যাওয়ার সময় সন্দেহ হয় ব্যাংকের নিরাপত্তারক্ষীর। বিপদ বুঝতে পেরে ওই শিশুর পিছু নেন তিনি। কিন্তু ততক্ষণে গা ঢাকা দিয়েছে ধূর্ত শিশুটি।

জাওয়াড় পুলিশ স্টেশনের ইনচার্জ ওপি মিশ্র জানান, ব্যাংকের বাইরের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ওই শিশু ও যুবক ব্যাংক থেকে বেরিয়ে ভিন্ন পথে চলে যায়। শিগগিরই অভিযুক্তদের ধরা হবে। রাস্তার পাশে ও ব্যাংকের কাছে বেশ কয়েকটি দোকান রয়েছে। সেখানকার লোকজনদেরও জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। ব্যাংকের ওই নিরাপত্তারক্ষীকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

নিমুচ থানার পুলিশ সুপার মনোজ রাই জানিয়েছেন, শিশু হওয়ায় কেউ তার অপরাধ টের পায়নি। সবার নাকের ডগায় নিজের কাজ হাসিল করে চম্পট দেয় সে।