ব্রেকিং নিউজঃ

শহীদ মিনারে জুতা পায়ে শপথ: সমালোচনার ঝড়

আপডেটঃ ১০:০২ অপরাহ্ণ | জানুয়ারি ০৬, ২০২০

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে একটি স্কুলের শহীদ মিনারের বেদিতে জুতা পায়ে শিক্ষক ও শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করার ঘটনায় এলাকার সর্বত্র সমালোচনা চলছে।

রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনারের ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এ নিয়ে জেলায় আলোচনা শুরু হয়।

আজ সোমবার সকালে কাশিয়ানী উপজেলার রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের শরির চর্চা করানো হয়। এ সময় ওই স্কুলে নির্মিত শহীদ মিনারে জুতা পায়ে শিক্ষক ও শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠের পর্বটি হয়।

পরে সমাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে শপথ বাক্য পাঠ করানোর ভিডিও রাজ রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পেজে দেয়া হয়। এতে শহীদ মিনার আবমাননার ভিডিওটি ভাইরাল হলে এলাকায় আলোচনা-সমালোচনা শুরু হয়। এর কিছুক্ষণ পর ভিডিওটি যোগাযোগ মাধ্যমে ফেসবুক থেকে সড়িয়ে নেয় রাজ রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অনাদী রঞ্জন বিশ্বাস এ ঘটনায় দু:খ প্রকাশ করে বলেন, স্কুলে জায়গা না থাকার কারণে শহীদ মিনারে উঠে শিক্ষার্থীদের শারীরিক চর্চা বা বিভিন্ন অনুষ্ঠান করতে হয়। তবে জুতা পায়ে শহীদ মিনারে উঠা ঠিক হয় নি।

তিনি আরো বলেন, ‘এখানে সাপ্তাহিক হাট-বাজার বসে। এতেও শহীদ মিনারের অবমাননা হয়। ভিডিওটি ফেসবুক থেকে সড়িয়ে ফেলা হয়েছে। তবে আজই শহীদ মিনারটি সরিয়ে অন্য স্থানে স্থাপন করার জন্য বলা হয়েছে।’

এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির আহমেদ বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। ভিডিওটি দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।