যুক্তরাষ্ট্রে স্কুলে গুলি : নিহত ২, আহত ১৭

আপডেটঃ ৪:১৬ অপরাহ্ণ | জানুয়ারি ২৪, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক :যুক্তরাষ্ট্রের কেনটাকি রাজ্যের একটি উচ্চবিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় দুজন নিহত ও কমপক্ষে ১৭ জন আহত হয়েছে।

কেনটাকি রাজ্যের গভর্নর জানিয়েছেন, বেনটন শহরে মার্শাল কাউন্টি হাই স্কুলে এ হামলায় ১৫ বছর বয়সি এক বালিকা ঘটনাস্থলে নিহত হয়েছে। ১৫ বছর বয়সি আরেক বালক হাসপাতালে নেওয়ার পর মারা যায়।

কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারী ১৫ বছর বয়সি এক ছাত্র। তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজ্য পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টার দিকে এই হামলার প্রায় ১৫ মিনিট পর হামলাকারীকে গ্রেপ্তার করা হয়।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ক্লাস শুরু হওয়ার আগে বিদ্যালয় প্রাঙ্গণে হামলাকারী একটি হ্যান্ডগান নিয়ে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারী এই ছাত্র হত্যা ও হত্যা চেষ্টায় অভিযুক্ত হবে। এ ঘটনা তদন্তে সাহায্য করছে এফবিআই।

নিহত দুই শিক্ষার্থীর নাম জানিয়েছে পুলিশ। ঘটনাস্থলে নিহত হওয়া ছাত্রীর নাম বাইলি হল্ট ও হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করা ছাত্রের নাম প্রিস্টন কপ। পুলিশ আরো জানিয়েছে, নিহত দুজনসহ মোট ১৪ জন শিক্ষার্থী গুলিতে আহত হয়েছে। হামলা থেকে বাঁচতে পালানোর সময় অন্যরা আহত হয়েছে।

যুক্তরাষ্ট্রে প্রায়ই বন্দুক হামলার ঘটনা ঘটে থাকে। গত কয়েক বছরে অনেকগুলো শিক্ষাপ্রতিষ্ঠানে বন্দুক হামলা হয়েছে। প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা যুক্তরাষ্ট্রের অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার উদ্যোগ নিলেও রক্ষণশীলদের তীব্র বিরোধিতার মুখে তা বাস্তবায়ন করতে পারেননি। ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এ আইন কঠোর করার বিরুদ্ধে।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন