নেত্রকোনায় মিনি ম্যারাথন প্রতিযোগিতা

আপডেটঃ ৮:৫২ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০১৭

নেত্রকোনা প্রতিনিধি: “মাদক নয়, জীবনকে ভালোবাসুন”- এই স্লোগানকে ধারণ করে গতকাল বুধবার নেত্রকোনায় মিনিম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বেসরকারী উন্নয়ন সংস্থা স্বাবলম্বী উন্নয়ন সমিতির উদ্যোগে সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের যুব সমাজ, স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ ৬০জন যুবক এই ম্যারাথনে অংশ গ্রহণ করে।প্রতিযোগিতার উদ্বোধন করেন সিংহের বাংলা ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুর রহিম।
এ সময় বক্তব্য দেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির কর্মসূচি পরিচালক কৃষিবিদ আলতাফুর রহমান সেলিম, ডাক্তার মাকসুদুর রহমান প্রমুখ।
সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের রায়দুমরুহী গ্রাম থেকে সকালে ম্যারাথন শুরু করে জেলা শহরের ইসলামপুর, মালনী রোড, চক বাজার, বড় বাজার, তেরি বাজার, ছোট বাজার,মোক্তারপাড়া হয়ে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত সাড়ে ৬ কিলোমিটার রাস্তা প্রদক্ষিণ করেন প্রতিযোগিরা। এ সময় সাধারণ মানুষ হাত ওপরে তুলে প্রতিযোগিদের অভিনন্দন জানান। প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছেন যথাক্রমে সিংহের বাংলা ইউনিয়নের ফরিদপুর গ্রামের ফারুক মিয়া, হাফিজুর রহমান এবং রায়দুমরুহী গ্রামের প্রণয় চন্দ্র পন্ডিত। প্রতিযোগিতা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমান, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, লেফট্যানেন্ট কর্নেল জিয়াউল হাসান, জেলা ক্রীড়া অফিসার আবদুল বারী, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. নুরুল হক, স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া প্রমুখ। পরে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার হিসেবে ফলজ গাছ বিতরণ করা হয়।