গোপীনাথের নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষকের বদলীর দাবিতে এলাকাবাসীর লিখিত অভিযোগ

আপডেটঃ ৯:১৬ অপরাহ্ণ | অক্টোবর ১৯, ২০১৭

তাহিরপুর(সুনামগঞ্জ)সংবাদদাতা:তাহিরপুর উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের গোপীনাথের নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূবন মোহন সরকার এর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন স্থানীয় এলাকাবাসী।
গ্রাম্য রাজনীতিতে সক্রিয় অংশগ্রহন করে বিতর্কিত হওয়া এবং বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্থ করার দায়ে ঐ প্রধান শিক্ষককে অন্যত্র বদলীর দাবিতে বৃহস্পতিবার দুপুরে তাহিরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগটি করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি নির্মল কান্ত সরকার। সেই সাথে অভিযোগের অনুলিপি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দেওয়া হয়েছে।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপীনাথ নোয়াগাঁ গ্রামের স্থায়ী বাসিন্দা। এবং ৮ বছর ধরে তিনি এই বিদ্যালয়ে কর্মরত। গ্রামে ঐ প্রধান শিক্ষকের বহু আত্বীয় স্বজন থাকায় তিনি নানা অনৈতিক কর্মকান্ড নির্বিঘেœ চালিয়ে যাচ্ছেন। অপরদিকে বিদ্যালয় পরিচালনা কমিটির মেয়াদ শেষ হওয়ায় তিনি কোন ধরনের নিয়মনীতি তোয়াক্কা না করে নিজের স্বাধীন মত আত্বীয় স্বজন দিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের পায়তারা করছেন।
অভিযুক্ত প্রধান শিক্ষক ভূবন মোহন সরকারের সঙ্গে এ বিষয়ে কথা বলার জন্য মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি মোবাইলটি বন্ধ করে রাখেন।
অভিযোগের বিষয়ে তাহিরপুর উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা বিপ্লব সরকার বলেন,আমরা লিখিত অভিযোগ পেয়েছি। এ সপ্তাহেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্ত পুর্বক ব্যাবস্থা গ্রহন করা হবে।
এ প্রসঙ্গে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্নেন্দু দেব জানান,অভিযোগের বিষয়টি সত্য হলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে।