ব্রেকিং নিউজঃ

জবিতে প্রশ্ন ফাঁসে জড়িতদের শাস্তি দাবি

আপডেটঃ ৯:৪২ পূর্বাহ্ণ | অক্টোবর ১৪, ২০১৭

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করেছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

শুক্রবার দিবাগত রাত অাড়াইটায় এক বিবৃতিতে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি মেহরাব অাজাদ ও সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকার এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান। 

জবির ‘এ’ ইউনিটের ভর্তির পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতিতে তারা বলেন, জবির প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তীব্র নিন্দা জানাই। একই সঙ্গে জড়িত মূলহোতাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বিবৃতিতে তারা অারও বলেন, একটা সমাজে যখন অন্যায় সংঘটিত হয়, কিন্তু তার যথাযথ কোনো প্রতিবিধান করা হয় না, তখন তা ক্রমাগত ভীষণ আকার ধারণ করতে থাকে। ক্যান্সারের মতো গোটা সমাজদেহে ছড়িয়ে পড়ে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রশ্নফাঁসের ঘটনা তারই সাক্ষ্য বহন করে।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে জবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পাঁচ ভর্তিচ্ছুর পরীক্ষা বাতিল ও তাদের মধ্যে দুজনকে কোতয়ালী থানায় সৌপর্দ করেছে কর্তৃপক্ষ।