ব্রেকিং নিউজঃ

চূড়ান্ত পর্যায়ে অনলাইন নীতিমালা

আপডেটঃ ২:২২ অপরাহ্ণ | অক্টোবর ২৬, ২০১৫

ডেস্ক:
অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ন এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন তথ্য সচিব মরতুজা আহমদ। শনিবার সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা এবং তথ্য অধিকার আইন-২০০৯ ও নৈতিকতার বিষয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা সকাল ১১টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১টায়। সভায় প্রধান অতিথির বক্তব্যে মরতুজা আহমদ বলেন- ইতিমধ্যে অনলাইন গণমাধ্যম নীতিমালার খসড়া তৈরি হয়েছে। স্টেকহোল্ডারদের মতামত পাওয়া গেলেই এটা চূড়ান্তরূপ পাবে। এছাড়াও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জন্য একটি পৃথক ওয়েজ বোর্ড স্থাপনের চিন্তা-ভাবনা চলছে বলে জানিয়েছেন তথ্য সচিব।

তথ্য সচিব বলেন, সরকার সাংবাদিকদের কল্যাণে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। এর মাধ্যমে উপকৃত হবেন সারাদেশের সাংবাদিকরা। এই ট্রাস্টের মাধ্যমে সাংবাদিকের কল্যাণে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা যাবে। তিনি বলেন, সরকার ভিশন-২০২১ বাস্তবায়নের মাধ্যমে একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে চান। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার মানসিকতা তারা কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করেন তথ্য সচিব। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদ। মূল বক্তব্য উপস্থাপন করেন- জেলা তথ্য অফিসের উপ পরিচলাক জুলিয়া যেসবিন মিলি।