ব্রেকিং নিউজঃ

লেজুড়বৃত্তি নয় সাংবাদিকদের ঐক্য চাই : ডিইউজে

আপডেটঃ ২:২১ অপরাহ্ণ | অক্টোবর ২৬, ২০১৫

নিজস্ব প্রতিবেদক:

কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি না করে কেবলমাত্র সাংবদিকদের রুটি-রুজি আদায় এবং পেশাগত দাবি আদায়ের সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি এলাহী নেওয়াজ খান সাজু। তিনি বলেন, সাংবাদিকরা এক না হলে গণমাধ্যম মালিকদের একচেটিয়া দাপট এবং সরকারের রক্তচক্ষুর বিরুদ্ধে রুখে দাঁড়ানো সম্ভব হবে না।

বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া এবং ৯ম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ডিইউজে আয়োজিত মানববন্ধন কর্মসুচিতে তিনি এ ঐক্যের ডাক দেন।

কর্মসুচিতে বক্তব্য রাখেন ডিইউজের সাধারণ সম্পাদক খায়রুল আলম বকুল, জাতীয় প্রেসক্লাবের সহ সভাপতি আমিরুল ইসলাম কাগজী, ডিইউজের সহ সভাপতি আলীমুজ্জামান হারুন, কোষাধ্যক্ষ গালীব হাসান, সিনিয়ার সাংবাদিক মোস্তফা তারিক আল বান্না, আবদুল বাসেত মিয়া, সাগর আনোয়ার, মশিউর রহমান রুবেল, তাহমিনা আকতার প্রমুখ।

কর্মসুচি পরিচালনা করেন ডিইউজের যুগ্ম সম্পাদক আবদুল্লাহ ফেরদৌস।

এলাহী নেওয়াজ খান বলেন, অনেক পত্রিকা ৮ম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করে নাই অথচ তারা আমাদের কোনো কোনো নেতাকে ম্যানেজ করে ছাড়পত্র নিয়ে সরকারি বিজ্ঞাপনের বর্ধিত মূল্যহার হজম করে ফেলছেন।আর সাংবাদিকদের ওয়েজ র্বোড অনুযায়ী বেতন ভাতা না দিয়ে ব্যপকভাবে ঠকাচ্ছে। অনেক প্রতিষ্ঠান থেকে সাংবাদিক ছাটাই হলেও তাদের ন্যায্য পাওনা পর্যন্ত দেওয়া হচ্ছে না। অনেক পত্রিকায় মাসের পর মাস বেতন বকেয়া পড়ে আছে অথচ চাকরী হারাবার ভয়ে সাংবাদিকরা সেই ঘাম ঝরানো বেতন চাইতে পারছে না। এসব নানামুখী নির্যাতন প্রতিহত করতে হলে সাংবাদিক ইউনিয়নের ঐক্যের কোনো বিকল্প নেই।