সুশিক্ষার মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে আলোকিত করতে হবে —— এডভোকেট মো. জাহাঙ্গীর আলম

আপডেটঃ ৯:০২ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২১, ২০১৭

মো. জাকির হোসেন, সি এন এ  নিউজ,টঙ্গী:গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. জাহাঙ্গীর আলম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সুশিক্ষার বিকল্প নেই। সুশিক্ষার মাধ্যমে নতুন প্রজন্মকে আলোকিত করতে হবে। প্রকৃত শিক্ষায় শিক্ষিত হলেই শিক্ষার্থীরা জঙ্গিবাদ থেকে দুরে থাকবে এবং দেশ গড়তে নিজেকে আত্মনিয়োগ করবে। যেসব মেধাবী ছাত্র-ছাত্রীরা টাকার অভাবে পড়াশোনা করতে পারেনা তাদের শিক্ষার দায়িত্ব নিতেই জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের পথচলা। তিনি আরও বলেন, যেসব ছাত্ররা কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষাগ্রহণ করে জীবনকে সুন্দরভাবে গড়ে তুলবে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে।
গতকাল সোমবার সন্ধ্যায় টঙ্গীর হাজী কছিমউদ্দিন পাবলিক স্কুল মাঠে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত শিক্ষা ও বৃত্তি ফরম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। টঙ্গী থানা প্রেসক্লাবের সভাপতি এম এম হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও আওয়ামীলীগ নেতা এম এ আলীমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক কমিশনার আবুল হোসেন সিবু, আওয়ামীলীগ নেতা হাজী আব্দুল কাদের, মো. কামাল হোসেন, হাজী ইয়াসিন মিয়া, নূর মোহাম্মদ মামুন, মাসুম বিল্লাহ বিপ্লব, আজমেরী খান টুটুল, ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন নাসির, রাশেদুল ইসলাম টিটু প্রমুখ।
শেষে টঙ্গীর ১৫টি ওয়ার্ডের নেতাদের মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তি ফরম তুলে দেয়া হয়। গাজীপুর সিটি করপোরেশন এলাকার ২শ’ জন মেধাবী শিক্ষার্থীদেরকে যাচাই বাছাইয়ের মাধ্যমে অনার্স থেকে মাস্টার্স পর্যন্ত জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের মাধ্যমে বিনামূল্যে পড়াশোনার ব্যবস্থা করা হবে। এছাড়াও লটারীর মাধ্যমে শিক্ষার্থীদেরকে ১০টি মোটর সাইকেল, ২০টি ল্যাপটপ, ২০টি ডেস্কটপ কম্পিউটার, এককালীন নগদ অনুদানসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরণ প্রদান করা হবে।