ইংল্যান্ডের নাটকীয় জয়

আপডেটঃ ১১:২৪ অপরাহ্ণ | জানুয়ারি ২২, ২০১৭

স্পোর্টস ডেস্ক : শেষ ৬ বলে প্রয়োজন ১৬ রান। ক্রিস ওকসের অফ স্ট্যাম্পের বাইরের বাই কাভার দিয়ে উড়িয়ে সীমানা ছাড়া করেন কেদার জাদব। একই ধরনের পরের বলে চার হাঁকান পুরো সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা কেদার জাদব।

তৃতীয় ও চতুর্থ বলটি জাদব ব্যাটে বলে করতে পারেননি। পঞ্চম বলে ক্যাচ হয়ে ফিরে যান তিনি। প্রথম দুই বলে যে ধরনের বলকে ছয় ও চারে পরিণত করেছিলেন কেদার, সেই ধরনের বলেই কট হয়েছেন তিনি। ৭৫ বলে ৯০ বান আসে এই ডান-হাতির উইলো থেকে।

ইনিংসে শেষ বলটি ভুবেনেশ্বর কুমার ব্যাটে-বলে করতে না পারলে ৫ রানের নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। আর তাতে হোয়াইওয়াশের লজ্জা এড়ায় ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি সফরকারী অবশ্য হাতছাড়া করেছে ২-১ ব্যবধানে হেরে।

ভারতের ব্যাটসম্যানদের মধ্যে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ৫৬ রান। আর অধিনায়ক বিরাট কোহলি করেন ৫৫ রান। এছাড়া যুবরাজের ব্যাট থেকে আসে ৪৫ রান।

ইংল্যান্ডের পক্ষে ১০ ওভারে ৬৩ রান খরচায় ৩ উইকেট নেন বেন স্টোকস। দুটি করে উইকেট নিয়েছেন জ্যাক বল ও ক্রিস ওকস। একটি করে উইকেট নিয়েছেন ডেভিড উইলি ও লিয়াম প্লাঙ্কেট।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান তুলেছে ইয়ন মরগানের দল। উদ্বোধনী জুটিতে ৯৮ রান দলের স্কোরশিটে যোগ করেন দুই ওপেনার জেসন রয় ও স্যাম বিলিংস। ব্যক্তিগত ৩৫ রানে বিলিংস আউট হলেও ফিফটি তুলে নিয়েছেন জেসন রয় (৬৫)। দুজনই ধরাশায়ী হন রবীন্দ্র জাদেজার কাছে।

তিনে খেলতে নামা জনি বেয়ারস্টোও ফিফটির দেখা পেয়েছেন। হার্দিক পান্ডিয়ার শিকার হওয়ার আগে ৫৬ রানের ইনিংস দলকে উপহার দেন এই উইকেটরক্ষক। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইয়ন মরগানের দৌড় থামে ৪৩ রানে। ৫৭ রানে অপরাজিত ছিলেন বেন স্টোকস।

৪৯ রানে ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার হার্দিক পান্ডিয়া। দুটি উইকেট পকেটে পুরেছেন রবীন্দ্র জাদেজা। আর জসপ্রীত বুমরাহ নিয়েছেন একটি উইকেট।